বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
নিষিদ্ধ অস্ট্রেলিয়ার আরেক স্মিথ
Published : Tuesday, 19 November, 2019 at 8:46 PM

নিষিদ্ধ অস্ট্রেলিয়ার আরেক স্মিথক্রীড়া ডেস্ক ॥
দেড় বছরেরও বেশি সময় আগে বল টেম্পারিং কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন অস্ট্রেলিয়ার তখনকার অধিনায়ক স্টিভেন স্মিথ। সঙ্গে নিষিদ্ধ হন তার সহকারী ডেভিড ওয়ার্নার এবং ব্যাটসম্যান ক্যামেরন বেনক্রফট। এবার এক বছরের জন্য নিষিদ্ধ হলেন আরেক স্মিথ। পুরো নাম এমিলি স্মিথ। একজন নারী ক্রিকেটার। তার অপরাধ, একটি ম্যাচের পুরো একাদশ ম্যাচ শুরুর একঘণ্টা আগেই ইনস্টাগ্রামে প্রকাশ করে দিয়েছিলেন তিনি। তখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে একাদশ ঘোষণা করা হয়নি।
এই অপরাধেই ক্রিকেট অস্ট্রেলিয়ার দুর্নীতি দমন সংস্থা এক বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে। তবে শাস্তি ঘোষণার সঙ্গে সঙ্গে ৯ মাসের শাস্তি বাতিল করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার দুর্নীতি দমন বিভাগ। সুতরাং হোবার্ট হ্যারিকেনের এই ক্রিকেটারের আর মাত্র তিন মাস শাস্তি ভোগ করতে হবে। যদিও, তিন মাস মাঠের বাইরে থাকা মানে তার পুরো মৌসুমটাই শেষ হয়ে যাওয়া।
নভেম্বরের ২ তারিখ সিডনি থান্ডার্সের বিপক্ষে হোবার্ট হ্যারিকেনের ম্যাচের এক ঘণ্টা আগেই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পুরো একাদশ প্রকাশ করে দেন এমিলি স্মিথ। তবে, ম্যাচটি শেষ পর্যন্ত বৃষ্টির কারণে মাঠেই গড়াতে পারেনি। তবুও এ অপরাধের কারণে ২৪ বছর বয়সী এই ক্রিকেটারকে শাস্তি দেয়া হলো।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি