বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
জয় দিয়ে শুরু, হারে শেষ
Published : Sunday, 24 November, 2019 at 4:30 PM

ক্রীড়া ডেস্ক ॥
দিল্লির অরুন জেটলিতে টি২০’তে শক্তিশালী ভারতকে হারিয়ে যে সফর শুরু করে মুশফিকরা। রোববার ইডেন টেস্টে এক ইনিংস ও ৪৬ রানে হেরে ওই সফরের ইতি টানল টিম বাংলাদেশ। আশার প্রদীপ হয়েই জ্বলছিলেন মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত তিনিও পারলেন না বেশিদূর যেতে। ব্যক্তিগত ৭৪ রানের মাথায় উমেশ যাদবের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে জাদেজার হাতে ক্যাচবন্ধী হন। তাতেই বুঝি নিভে গেল বাংলাদেশের আশার প্রদীপটা! এর আগে নিয়মিত বিরতিতে উইকেট খুইয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে অনেকটা এগিয়ে নেন মুশফিক। উইকেটে থিতু হয়ে একপ্রান্ত আগলে রাখার চেষ্টা করেন তিনি। হয়তো তার এই অবদান হারের ব্যবধান কমিয়েছে মাত্র। তবু কম কিসে।

এবাদত হোসেনকে সঙ্গে নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করেন মুশফিকুর রহিম। কিন্তু ২২ গজে পা রাখার কয়েক মিনিট পরই ছাড়লেন মাঠ। শূন্যতেই উমেশ যাদবের বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। আগের দিন দারুণ ব্যাটিং করতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ হ্যামস্ট্রিংয়ে টান লাগার পর মাঠ ছেড়েছিলেন খুঁড়িয়ে খুঁড়িয়ে। দিনের খেলা শেষে বাংলাদেশ দল থেকে জানানো হয়েছিল, তৃতীয় দিনে মাহমুদউল্লাহ ব্যাটিংয়ে ফিরতে পারবেন। তবে শুরুতে দেখা গেল তার উল্টো। মাহমুদউল্লাহ নয় এবাদত হোসেনকে নিয়েই ইডেন টেস্টের তৃতীয় দিনের ব্যাটিং শুরু করেন মুশফিকু। তাতে মনে হয় বড় চোটই লাগল বাংলাদেশের ইনিংস হার এড়ানোর আশায়।

প্রথম ইনিংসে ১০৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। এরপর ৩৪৭ করে ইনিংস ঘোষণা করে ভারত। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ১৩৬ রান করেন দলনেতা বিরাট কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান আসে পুজারার ব্যাট থেকে। বাংলাদেশের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন আল আমিন হোসেন ও এবাদত হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ১ম ইনিংস: ৩০.৩ ওভারে ১০৬

ভারত ১ম ইনিংস: ৮৯.৪ ওভারে ৩৪৭/৯ (ডি.) (মায়াঙ্ক ১৪, রোহিত ২১, পুজারা ৫৫, কোহলি ১৩৬, রাহানে ৫১, জদেজা ১২, ঋদ্ধিমান ১৭*, অশ্বিন ৯, উমেশ ০, ইশান্ত ০, শামি ১০*; আল আমিন ২২.৪-৩-৮৫-৩, আবু জায়েদ ২১-৬-৭৭-২, এবাদত ২১-৩-৯১-৩, তাইজুল ২৫-২-৮০-১)

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৪১.১ ওভারে ১৯৫।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি