রবিবার, ০৯ আগস্ট, ২০২০
ফেনী থেকে জেএমবির চার সদস্য গ্রেফতার
Published : Friday, 29 November, 2019 at 4:23 PM

ফেনী প্রতিনিধি ॥
ফেনী থেকে জেএমবির চার এহসার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। বুধবার রাতে ফেনী সদর উপাজেলার মায়ানিবাস, পশ্চিম বিজয়শিং ও সিলোনিয়া হাজির বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলো- মাওলানা সাইফুল্লাহ (৩৫), মাহাদী ওরফে মেহেদী হাসান ওরফে  দাউদ (৩০), মাওলানা আজিজুল হক (৪১) ও হাফেজ মাওলানা ইদ্রিস (৪০)। র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, তাদের চার জনকে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওছার আহমেদের আদালত চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ল্যাপটপ ও হার্ডডিস্ক উদ্ধার করা হয়। ১৩ অক্টোবর ফতুল্লা থানায় সন্ত্রাস দমন আইনে র‌্যাবের দায়ের একটি মামলায় তারা পলাতক আসামি ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-১১ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, এই চার জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) এর এহ্সার সদস্য ও দাওয়াতি শাখার সমন্বয়কারী। তারা ১৯৯৯ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত জঙ্গি সংগঠন হারকাতুল জিহাদ (হুজি) করতো। ২০০৩ সালে হুজির কার্যক্রম কমে যাওয়ার পর ২০০৪ সালে জেএমবির নেতা আতিকুল্লাহর মাধ্যমে তারা সংগঠনটিতে যোগ দেয়। তারা নারায়ণগঞ্জসহ দেশেরে বিভিন্ন অঞ্চলে জেএমবির সদস্যদের সঙ্গে যোগাযোগ করে আসছিল। তারা নারায়ণগঞ্জ, ঢাকা ও পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার বৈঠকে মিলিত হয়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি