শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
যুক্তরাষ্ট্রে নৌ ঘাঁটিতে হামলাকে জঘন্য বললেন সৌদি বাদশাহ
Published : Saturday, 7 December, 2019 at 8:41 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রের নৌ ঘাঁটিতে সৌদি আরবের বিমান বাহিনী কর্মকর্তার বন্দুক হামলার নিন্দা জানিয়েছে সৌদির রাজ পরিবার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এক ফোনালাপে এই ঘটনাকে ‘জঘন্য’ বলে উল্লেখ করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। এতে হতাহতদের প্রতি শোক প্রকাশ করেছেন বাদশাহ সালমান।
ট্রাম্পের সঙ্গে ফোনালাপে এই ঘটনায় সকল প্রকার সহযোগীতার আশ্বাস দিয়েছেন সৌদি বাদশাহ। এসমময় তিনি বলেছেন, এই ঘৃণ্য অপরাধের অপরাধী সৌদি জনগণের প্রতিনিধিত্ব করে না। খবর রয়টার্স ও সৌদি প্রেস এজেন্সির।স্থানীয় সময় শুক্রবার সকালে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার নেভাল এয়ার স্টেশন পেনসাকোলাতে এলোপাতাড়ি গুলি চালায় সৌদি বিমান বাহিনীর কর্মকর্তা মোহাম্মদ আল শামরানি। তিনি যুক্তরাষ্ট্রে উড়জাহাজ প্রশিক্ষণ নিচ্ছিলেন। এ ঘটনায় হামলাকারীসহ চারজন নিহত এবং বেশ কয়েকজন আহত হন।
আলাবামা রাজ্যের সীমান্তবর্তী ফ্লোরিডার এই ঘাঁটি যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর প্রধান প্রশিক্ষণ কেন্দ্রগুলোর একটি। মার্কিন নৌবাহিনীর অ্যারোবেটিক ফ্লাইট ডেমোনস্ট্রেশন স্কয়াড্রন ‘দ্য ব্লু অ্যাঞ্জেলস’র কার্যক্রমও এই ঘাঁটিতে। এই ঘাঁটিতে ১৬ হাজারের বেশি সামরিক এবং ৭ হাজার ৪০০ বেসামরিক কর্মী নিয়োজিত আছেন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি