শুক্রবার, ২৬ এপ্রিল, 2০২4
নারায়ণগঞ্জে কোটি টাকার সুতা জব্দ
Published : Monday, 9 December, 2019 at 10:10 PM

নারায়ণগঞ্জ প্রতিনিধি॥
নারায়ণগঞ্জে খোলাবাজারে অবৈধভাবে সুতা বিক্রির অভিযোগে একটি গুদামে অভিযান চালিয়ে প্রায় এক কোটি টাকা মূল্যের ১০ টন বন্ডেড সুতা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগের কাস্টমস বন্ড কমিশন। রোববার (৮ ডিসেম্বর) দুপুরে শহরের বানিজ্যিক এলাকা টানবাজারে হাজী বিল্লাল হোসেনের ব্যবসা প্রতিষ্ঠান বিসমি ইয়ার্ন ট্রেডিংয়ের গুদামে এ অভিযান চালান সংস্থাটির ঢাকা কার্যালয়ের কর্মকর্তারা। ঢাকা ও নারায়ণগঞ্জের সিআইডি পুলিশ এ অভিযানে সহায়তা করে। কাস্টমস বন্ড কমিশনের ঢাকা কার্যালয়ের উপ-কমিশনার রেজভি আহমেদ জানান, গাজীপুরের জেলার টঙ্গী উপজেলার ভাদাম এলাকায় অবস্থিত সুপ্রভো কম্পোজিট নীট কারখানায় সুতা বা কাপড় তৈরির জন্য শুল্কমুক্ত সুবিধায় এসব বন্ডেড সুতা আমদানি করা হয়েছে। এসব সুতা দিয়ে কাপড় তৈরি করে বিদেশে রপ্তানি করার কথা থাকলেও ওই কারখানা কর্তৃপক্ষ বন্ড চুক্তি ভঙ্গ করে অবৈধভাবে নারায়ণগঞ্জের বিসমি ইয়ার্ণ ট্রেডিংয়ের কাছে খোলা বাজারে সেগুলো বিক্রি করে দেয়। যা বন্ডের আইন অনুযায়ী সম্পূর্ণভাবে অবৈধ ও চোরা কারাবারের সামিল। কাস্টমস বন্ডের এই কর্মকর্তা জানান, কিছু অসাধু ব্যবসায়ী শুল্কমুক্ত সুবিধায় কাঁচামাল হিসেবে সুতা আমদানি করে তা খোলা বাজারে সুলভ মূল্যে বিক্রি করে দেশীয় পোশাক ও বস্ত্রশিল্প খাতকে ক্ষতিগ্রস্থ করে আসছিলো। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে কাস্টমস ও বন্ড কমিশনের ঢাকা কার্যালয়ের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয়ে নারায়ণগঞ্জের এই গুদামে অভিযান চালানো হয়।
অভিযান শেষে বিকেলে জব্দকৃত বিপুল পরিমাণ এই অবৈধ সুতা ঢাকায় নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে পরবর্তীতে তদন্ত করে আরও কি পরিমাণ সুতা খোলাবাজারে বিক্রি করা হয়েছে তা যাচাই-বাছাই করে উভয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হবে বলেও জানান কাস্টম বন্ড কমিশনের ঢাকা কার্যালয়ের উপ-কমিশনার রেজভি আহমেদ।
অভিযানে নের্তৃত্ব দেয়া শুল্ক গোয়েন্দা বিভাগের কাষ্টমস বন্ড কমিশনের ঢাকা কার্যালয়ের উপ-পরিচালক রেজভি আহমেদ ছাড়াও আরও উপস্থিত ছিলেন- সংস্থাটির সহকারি কমিশনার আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল, আক্তার হোসেনসহ ঢাকা ও নারায়ণগঞ্জের সিআইডি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি