বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০
শেখ হাসিনা যত সফল হচ্ছেন, চক্রান্ত ততো গভীর হচ্ছে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 9 December, 2019 at 4:52 PM


শেখ হাসিনা যত সফল হচ্ছেন, চক্রান্ত ততো গভীর হচ্ছেআওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সমগ্র দেশ ও জাতি এগিয়ে যাচ্ছে। তারপরও তার বিরুদ্ধে চক্রান্ত শেষ হয়নি। আমরা বারবার বলেছি, শেখ হাসিনা যত সফল হচ্ছেন, তার বিরুদ্ধে চক্রান্ত ততো গভীর হচ্ছে। সোমবার (৯ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভায় তিনি এসব কথা বলেন।
নাসিম বলেন, আমরা ১৪ দল এখনো মনে করি বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার হত্যার নেপথ্যের খলনায়কদের বিচার হয় নাই। শুধু মোস্তাক নয়, বেইমান জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার মূল কারিগরি। তার নির্দেশে জেলখানায় স্বাধীনতার ৪ মহানায়ককে হত্যা করা হয়। সে চেয়েছিল এই ৪ নেতা বেঁচে থাকলে বঙ্গবন্ধুর হত্যার প্রতিরোধ গড়ে উঠবে। তাই রাজনৈতিক শূন্যতা সৃষ্টি করার জন্য তাদের হত্যা করা হয়েছে।

তিনি বলেন, যে তাকে ( জিয়াউর রহমান) মুক্ত করেছিলো সেই কর্ণেল তাহেরকেও হত্যা করেছিলো। হত্যা করেছিলো বীর মুক্তিযোদ্ধাদের, বিভিন্ন সেনানিবাসে অনেক সৈনিককে হত্যা করেছে জিয়াউর রহমান। আমরা ১৪ দল থেকে আইনমন্ত্রীকে বারবার বলেছি, আপনার একটা কমিশন গঠন করে এই মূল খলনায়ক জিয়াউর রহমানের মুখোশ উন্মোচন করুন। জিয়ার বিচার না হলে বঙ্গবন্ধুর হত্যার বিচার সম্পন্ন হবে না।
তিনি আরও বলেন, স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় মহান বিজয় দিবসের প্রাককালে আমরা জাতীর জনককে সপরিবারে হারিয়ে ছিলাম। আল্লাহর রহমতে বিদেশে থাকার কারণে জাতির জনকের ২ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবং শেখ রেহানাকে আমরা পেয়েছি।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে ১৪ দলের মুখপাত্র বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্য এখন কোর্ট প্রাঙ্গণ পর্যন্ত পৌঁছে গেছে। আমরা সবসময় বলি আইন আইনের মত চলবে। আইন যে সিদ্ধান্ত নেবে সেটি আমার সম্মান করি। আমরা ১৪ দল ঐক্যবদ্ধ থেকে রাজনৈতিকভাবে বিএনপি-জামায়াতের অপশক্তিকে চূড়ান্ত পরাজিত করবো, সেটা নির্বাচনের মাঠে হোক বা রাজপথে। ১৪ দলের ডিসেম্বরের কর্মসূচি জানিয়ে নাসিম বলেন, ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে ১৪ দল শ্রদ্ধা নিবেদন করবে। এরপর ১৬ ডিসেম্বর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেন করবে। ১৮ ডিসেম্বর রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারি প্রমুখ।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি