শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আইপিএলে দল কিনছেন গম্ভীর!
Published : Tuesday, 10 December, 2019 at 8:21 PM

ক্রীড়া ডেস্ক ॥
আইপিএলে দলের মালিকানা স্বত্ব কিনছেন সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। যদিও এ নিয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি তিনি। তবে তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, শিগগির দিল্লি ক্যাপিটালসের অন্যতম মালিক হতে চলেছেন ক্রিকেটার কাম এ রাজনীতিবিদ।
সবশেষ ভারতের জাতীয় নির্বাচনে দিল্লি থেকে বিজেপি সাংসদ নির্বাচিত হন গম্ভীর। দীর্ঘদিন দেশটির রাজধানীর দলটির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। দিল্লির ডেয়ারডেভিলসের হয়ে বেশ কয়েক বছর দাপটের সঙ্গে খেলেন এ বাঁহাতি ওপেনার।
এর পর কলকাতা নাইট রাইডার্সে যোগ দেন গম্ভীর। তার নেতৃত্বে দুবার আইপিএল চ্যাম্পিয়ন হয় বাংলার দলটি। তবু দিল্লির সঙ্গে তার সম্পর্কের অবনতি ঘটেনি। পরে কলকাতা ছেড?ে ফের দিল্লিতে ভেড়েন তিনি। তবে তেমন সুবিধা করে উঠতে পারেননি স্টাইলিশ ওপেনার। এবার সেই তিনিই দিল্লি ক্যাপিটালসের মালিকানা স্বত্ব কিনতে চলেছেন। এখন দিল্লি দল চলে দুজনের মালিকানায়। সেটি মূলত চালায় জেএসডব্লু স্পোর্টস এবং জিএমআর গ্রুপ। গেল বছর দলটির ৫০ শতাংশ মালিকানা স্বত্ব কেনে জেএসডব্লু স্পোর্টস। বাকি ৫০ শতাংশ ছিল জিএমআর গ্রুপের। গম্ভীর এই ৫০ শতাংশ শেয়ার কিনতে চলেছেন। কথাবার্তা প্রায় চূড?ান্ত। বাকি আছে শুধু আইপিএল গভর্নিং কাউন্সিলের অনুমতি। সেই অনুমতি পেলেই তার নাম ঘোষণা করা হবে।
আসলে গম্ভীরের মালিকানা নির্ভর করছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ওপর। সৌরভ গাঙ্গুলী অ্যান্ড কোং অনুমতি দিলে তবেই তিনি কিনতে পারবেন দল। কারণ আইপিএল গভর্নিং কাউন্সিল বোর্ডের অধীনে। গেল বছর জেএসডব্লু ৫০ শতাংশ দলের মালিকানা কেনে ৫৫০ কোটি টাকা দিয়ে। নতুন সংস্থার আগমনে নামের বদল ঘটে। আগে দিল্লি আইপিএল খেলত ডেয়ারডেভিলস নামে। এখন নাম হয়েছে ক্যাপিটালস।
সবশেষ আসরে তৃতীয় স্থান দখল করে দিল্লি। কিন্তু এর আগে লিগ টেবিলের তলানিতে থাকত তারা। জেএসডব্লুর স্পর্শে দলে ব্যাপক পরিবর্তন ঘটেছে। সৌরভ-পন্টিংকে নিয়ে আসে তারা। এবার ভিড়ছেন গম্ভীর। ক্রিকেটবোদ্ধারা মনে করছেন, তিনি যোগ দিলে প্রতিপক্ষদের কঠিন চ্যালেঞ্জ ছুড?ে দিতে সক্ষম হবে দিল্লি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি