বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, 2০২4
হিটম্যানের ছক্কা ৪০০ ছাড়াল
Published : Thursday, 12 December, 2019 at 7:10 PM

ক্রীড়া ডেস্ক ॥
ভক্ত-সমর্থকরা তাকে ভালোবেসে ডাকে রোহিটম্যান শর্মা নামে। বিশাল সব ছক্কার মানে ভক্তদের দেয়া এই নামের প্রতি সুবিচার করতে একটুও ভুল করেন না ভারতীয় ওপেনার রোহিত শর্মা। নিয়মিতই খেলেন মারমুখী সব ইনিংস। হাঁকান বাহারি সব ছক্কা। ঠিক যেমনটা খেললেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী শেষ টি-টোয়েন্টি ম্যাচে। লোকেশ রাহুলের সঙ্গে ইনিংস সূচনা করতে নেমে মাত্র ১১.৪ ওভারেই গড়েন ১৩৫ রানের জুটি। যেখানে রোহিতের অবদান অর্ধেকের বেশি, ৩৪ বলে ৭১ রান। নিজের ইনিংসটিকে ৬ চারের সঙ্গে ৫টি বিশাল ছয়ের মারে সাজিয়েছেন তিনি। আর প্রথম ছক্কার মারেই পৌঁছে গেছেন অসাধারণ এক মাইলফলকে।
আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বের মাত্র তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৪০০ ছক্কার মালিক এখন রোহিত। তার আগে এই মাইলফলকে পৌঁছতে পেরেছেন শুধুমাত্র ক্রিস গেইল ও শহীদ আফ্রিদি।
আর যদি সাম্প্রতিক সময়ের হিসেব করা হয়, তাহলে এই ৪০৪টি ছক্কার মাধ্যে ৩৬১টিই রোহিত হাঁকিয়েছেন ২০১৩ সালের পর। এ সময়ের মধ্যে ২৫০ ছক্কাও মারতে পারেননি বিশ্বের আর কোনো ব্যাটসম্যান।
আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা:
১. ক্রিস গেইল - ৫৩০ ইনিংসে ৫৩৪ ছক্কা
২. শহীদ আফ্রিদি - ৫০৮ ইনিংসে ৪৭৬ ছক্কা
৩. রোহিত শর্মা - ৩৬০ ইনিংসে ৪০৪ ছক্কা
৪. ব্রেন্ডন ম্যাককালাম - ৪৭৪ ইনিংসে ৩৯৮ ছক্কা
৫. মহেন্দ্র সিং ধোনি - ৫২৬ ইনিংসে ৩৫৯ ছক্কা


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি