বৃহস্পতিবার, ০৬ আগস্ট, ২০২০
কাপড়ের ক্ষতিকর রং মেশানো হচ্ছে মাছে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 13 December, 2019 at 4:15 PM

বাজারে বিক্রি হওয়া বিভিন্ন জাতের সামুদ্রিক মাছে মেশানো হচ্ছে কাপড়ে ব্যবহারের ক্ষতিকর রং। মূলত মাছ তাজা দেখাতে কাপড়ে ব্যবহারের রং পানিতে মিশিয়ে তার মধ্যে মাছ ভিজিয়ে রাখা হচ্ছিল। এছাড়া বাজারে বিক্রি হয়ে দেখা গেছে, বিক্রি নিষিদ্ধ মাছ। বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত রাজধানীর যাত্রাবাড়ী মাছের আড়তে অভিযান চালিয়ে এমন প্রমাণ পেয়েছেন র‌্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত। অভিযানটির নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। অভিযানের বিষয়ে সারওয়ার আলম জানান, সামুদ্রিক মাছকে সতেজ দেখানোর জন্য কাপড়ে রং পানির সঙ্গে মিশিয়ে তা মাছে ব্যবহার করা হচ্ছে, যা মানবদেহের জন্য ক্ষতিকর। রং মেশানো ৪৬০ কেজি পোয়া মাছ জব্দ করা হয়েছে বলে তিনি জানান। মাছে কাপড়ের রং ব্যবহার করার অপরাধে একজনকে এক বছর এবং একজনকে ছয় মাস কারাদ- দেওয়া হয়। অভিযানকালে আরও প্রায় ১০ টন চাষ ও বিক্রয় নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ জব্দ করা হয়েছে। বিক্রি নিষিদ্ধ মাছ বাজারজাত করার অপরাধে তিনজনকে তিন মাস করে কারাদ- দেওয়া হয়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি