শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
পাঁচ মিনিটেই শেষ বিএনপির বিক্ষোভ
Published : Monday, 16 December, 2019 at 8:43 PM

স্টাফ রিপোর্টার॥ সিলেটে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। তবে পুলিশের ধরপাকড়ের ভয়ে পাঁচ মিনিটেই শেষ করেছে কর্মসূচি।
আজ রোববার বেলা ১১টা ২৫ মিনিটে নগরের বন্দরবাজার এলাকার পুরান লেন গলি থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন সিলেট জেলা ও নগর বিএনপির নেতা-কর্মীরা। পরে মিছিলটি নগরের জিন্দাবাজার মোড়ের সিটি সেন্টার মার্কেটের সামনে গিয়ে বেলা সাড়ে ১১টায় শেষ হয়।
রোববার সকালে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরের বন্দরবাজার কোর্ট পয়েন্ট মোড় থেকে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় সিলেট জেলা ও মহানগর বিএনপি।
আজ সকাল থেকে নগরের বন্দরবাজার এলাকার পুরান লেন গলিতে জড়ো হচ্ছিলেন বিএনপির নেতা-কর্মীরা। সকাল থেকে কোর্ট পয়েন্ট এলাকার মধুবন বিপণিবিতানের নিচে অবস্থান করছিলেন পুলিশের সদস্যরা। বেলা ১১টা ২৫ মিনিটে গলি থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন বিএনপির নেতা-কর্মীরা। জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিলের ব্যানারে লেখা ছিল ‘প্রহসনের বিচারে কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’। কর্মসূচিতে অংশ নিতে দেখা যায় সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, নগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সহসভাপতি ফরহাদ চৌধুরী শামীম, জেলার সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ খান জামাল, নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরীসহ বিএনপি ও ছাত্রদলের নেতা-কর্মীদের।
বিক্ষোভ মিছিল চলাকালে নেতা-কর্মীরা অনেকটা আতঙ্কিতভাবে ডানে-বামে তাকান। বিক্ষোভ মিছিলটি নগরের জিন্দাবাজার মোড় হয়ে সিটি সেন্টার বিপণিবিতানের সামনে জড়ো হয়ে ব্যানার হাতে নিয়ে কয়েকটি ছবি তোলেন নেতা-কর্মীরা। পরে স্লোগান দিয়েই শেষ করেন বিক্ষোভ কর্মসূচি। এ সময় বিএনপির নেতাদের কর্মীদের উদ্দেশে বলতে শোনা যায়, ‘এই যাও তুমার তাড়াতাড়ি’ ‘এই কইলাম না যাও ইখানে থিকা’। বেলা সাড়ে ১১টায় নেতা-কর্মীরা বিক্ষোভ কর্মসূচির ব্যানার ভাঁজ করে যে যাঁর গন্তব্যের দিকে চলে যান। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ এবং কয়েকজন নেতাকে নগরের একটি বিপণিবিতানের দিকে চলে যেতে দেখা যায়।
মহানগর বিএনপির এক জ্যেষ্ঠ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের ধরপাকড়ের ভয় ছিল নেতা-কর্মীদের। এ জন্য ঝটিকা মিছিল আকারে করা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার কেন্দ্রীয় কর্মসূচি পালনকালে ককটেল বিস্ফোরণ ও পুলিশের সঙ্গে এক নেতার ধস্তাধস্তির ঘটনা ঘটে। এ সময় পুলিশ তিনজনকে আটকও করে। এ ঘটনায় ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। বিএনপির নেতা-কর্মীদের ধারণা ছিল, বিক্ষোভ মিছিলে পুলিশ ধরপাকড় চালাতে পারে। সে জন্য অল্প সময়ের মধ্যে কর্মসূচি শেষ করা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি