মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০
হাইকোর্টে আগাম জামিন পেলেন বিএনপির ২৩ নেতা
Published : Monday, 16 December, 2019 at 8:48 PM

হাইকোর্টে আগাম জামিন পেলেন বিএনপির ২৩ নেতাস্টাফ রিপোর্টার॥
সুপ্রিম কোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনায় দায়ের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ২৩ নেতাকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। রোববার (১৫ ডিসেম্বর) আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।
মির্জা ফখরুল ছাড়া অন্য নেতাদের মধ্যে রয়েছেন মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল্লাহ আল নোমান, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শিমুল বিশ্বাস, হাবিব উন নবী খান সোহেল, শফিউল বারী বাবু, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মেজর হাফিজ উদ্দিন আহমেদ, সুলতান সালাহউদ্দিন টুকু, খন্দকার আবু আশফাক, নিপুন রায় চৌধুরী, শাহ আবু জাফর, কাজী আবুল বাশার ও ইসতিয়াক আজিজ উলফাত। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজল। তাদের সহায়তা করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান এবং তাহেরুল ইসলাম তৌহিদ।
গত ১১ ডিসেম্বর বিকালে হাইকোর্টের মাজার গেট, ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় মির্জা ফখরুলসহ ১৩৫ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করে শাহবাগ থানা পুলিশ। এর একটিতে ৭০ জন এবং আরেকটিতে ৬৫ জনকে আসামি করা হয়েছে।





সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি