শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
দিনমজুরের ঘরে এলো দেড় কোটি টাকার করের নোটিশ
আন্তর্জাতিক ডেস্ক
Published : Friday, 17 January, 2020 at 6:01 PM

স্ত্রী-সন্তান নিয়ে কোনো রকমে দিন চলে ৩৫ বছর বয়সী দিনমজুর ভাউসাহেব আহেরির। থাকেন ভারতের মুম্বাই শহরের কল্যাণ এলাকার একটি বস্তিতে। এমন একটি লোককে ১ কোটি ৫০ লাখ টাকা কর জমা দেয়ার নোটিশ দিয়েছে আয়কর অধিদফতর, যা দেখে আহেরির মাথায় হাত!
ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এতো টাকা কর দেয়ার নোটিশ পেয়ে ইতোমধ্যে স্থানীয় থানায় জালিয়াতির অভিযোগ করেছেন আহেরি। আহেরির অভিযোগ, ২০১৬ সালে তার আধার, প্যান ও ভোটার কার্ডের ছবি জালিয়াতি করে ব্যাংক অ্যাকাউন্ট খোলা হয়। পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণার সময় এতে টাকা রাখা হয়েছিল।

তবে আয়কর দফতর জানিয়েছে, ২০১৬ সালে একটি বেসরকারি ব্যাংকে ৫৮ লাখ টাকা জমা করেন আহেরি। তার ভিত্তিতেই কোটি টাকা জরিমানা দাবি করে নোটিশ পাঠানো হয়, যা দেখে তার চোখ কপালে উঠেছে। এ বিজ্ঞপ্তিতে অবাক হয়েছে তার প্রতিবেশীরাও। ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর আয়কর দফতর থেকে আহেরিকে এই একই নোটিশ পাঠানো হয়। সেই সময় এক স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে আয়কর দফতরে জালিয়াতির কথা জানায় তারা। কিন্তু এরপর আবারও এসেছে কর জমা দেয়ার নোটিশ। আর এবার টাকার পরিমাণ ১ কোটি ৫ লাখ টাকা। এ প্রসঙ্গে ভুক্তভোগী আহেরি বলেন, তিনি একসঙ্গে ১ লাখ টাকা কখনও দেখেননি। এ ঘটনার জেরে পুলিশ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি