শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা
Published : Monday, 20 January, 2020 at 4:31 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভারতের ক্ষমতাসীন বিজেপির নতুন সভাপতি নির্বাচিত হলেন জগৎপ্রকাশ নাড্ডা। সোমবার দিল্লিতে দলের সদর দফতরে সর্বসম্মতিক্রমে তার হাতে দলের দায়িত্ব তুলে দেয়া হয়। আগামী তিন বছরের (২০১৯-২২) জন্য সভাপতির দায়িত্ব পালন করবেন নাড্ডা।
গত এক বছর ধরে দলের কার্যকরী সভাপতির দায়িত্ব সামলাচ্ছিলেন জগৎপ্রকাশ নাড্ডা। আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, আজ সকাল ১০টা থেকে সভাপতি নির্বাচন প্রক্রিয়া শুরু হয়। বেলা সাড়ে ১০টা নাগাদ সেখানে মনোনয়নপত্র জমা দেন নাড্ডা। অন্য কেউ ওই পদে প্রতিদ্বন্দ্বিতা না করায়, ভোটাভুটি ছাড়াই দুপুর আড়াইটা নাগাদ দলের সভাপতি হিসেবে নাড্ডার নাম ঘোষণা করেন রাধামোহন সিংহ।

ভোটাভুটি চলাকালীন এ দিন বিজেপির দফতরে হাজির ছিলেন অমিত শাহ, রাজনাথ সিংহ, নিতিন গডকরীসহ বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীরা। এছাড়া বিজয় রুপানি, বিজয় গোয়েল, বাবুল সুপ্রিয়রাও উপস্থিত ছিলেন। এর আগে দলের সভাপতি পদে ছিলেন অমিত শাহ। কিন্তু গত বছর লোকসভা নির্বাচনে জিতে নরেন্দ্র মোদি দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হলে, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তার সরকারে যোগ দেন অমিত শাহ। এক সঙ্গে দুই দায়িত্ব সামলানো সম্ভব নয় বলে গত বছর জুন মাসেই নরেন্দ্র মোদিকে চিঠি লিখে জানিয়েছিলেন তিনি। তখন থেকেই তার উত্তরসূরি হিসেবে নাড্ডার নাম আলোচনায় ছিল। তবে খাতাকলমে নাড্ডা বিজেপির সভাপতি হলেও, দলের আসল নিয়ন্ত্রণ অমিত শাহের হাতেই থাকবে বলে মত সমালোচকদের। যদিও বিজেপির পক্ষ থেকে এই অভিযোগ খারিজ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি