শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
চীনে করোনাভাইরাসে মৃত বেড়ে ৪১, আক্রান্ত ১২৮৭ জন
Published : Saturday, 25 January, 2020 at 10:31 AM

আন্তর্জাতিক ডেস্ক ॥
চীনের স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, রহস্যময় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে হুবেই প্রদেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর ফলে সবমিলিয়ে এই ভাইরাসে ৪১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ১২৮৭ জন ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এমন এক সময় এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটলো চান্দ্র নববর্ষ উদযাপনের জন্য মুখিয়ে রয়েছে চীন। চীনের ক্যালেন্ডারে অন্যতম গুরুত্বপূর্ণ এই উৎসব। তবে করোনাভাইরাসের প্রকোপের কথা মাথায় রেখে বিভিন্ন শহরে এই উৎসব বাতিল করা হয়েছে। এদিকে রহস্যময় এই ভাইরাসটি এখন ইউরোপে পাড়ি জমিয়েছে। ফ্রান্সে তিনজন ব্যক্তির শরীরে এই ভাইরাস পাওয়া গেছে। এর আগে জাপান, থাইল্যান্ড, ভিয়েতনাম, হংকং, দক্ষিণ কোরিয়া, নেপাল, অস্ট্রেলিয়া ও মালয়েশিয়া, সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান মিলেছে।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন সন্দেহে ভারতে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ জন। তাদের বিভিন্ন হাসপাতালেরর আইসোলেশন ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এদের মধ্যে সাতজন কেরালা, দুই জন মুম্বাই, একজন বেঙ্গালুরু ও আরেকজন হায়দরাবাদের হাসপাতালে ভর্তি রয়েছেন। অন্যদিকে চীনের গণমাধ্যম জানিয়েছে, ছয়দিনের মধ্যে ১০০০ বেডবিশিষ্ট একটি নতুন হাসপাতাল নির্মাণে কাজ শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ। এ লক্ষ্যে ৩৫টি খননযন্ত্র ও ১০ বুলডোজার নিয়ে কাজ শুরু করেছেন কর্মকর্তারা।

স্থানীয় গণমাধ্যম দৈনিক চেংজিয়াং জানিয়েছে, এই প্রজেক্ট ‘বিদ্যমান মেডিকেল রিসোর্সেসের স্বল্পতা দূর করবে’ এবং ‘দ্রুত নির্মিত হবে এবং খুব বেশি খরচ হবে না, কারণ এটি প্রিফেব্রিকেটেড বিল্ডিং হবে। খবরে বলা হয়েছে, উহানের ফার্মেসিগুলোতে ওষুধের সরবরাহ কমতে শুরু করেছে এবং আতঙ্কগ্রস্ত মানুষজন হাসপাতালে ভর্তি হচ্ছেন। রহস্যময় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির প্রথমে জ্বর হয়, তারপর শুষ্ক কাঁশি হয় এবং এক সপ্তাহ পরে শ্বাসকষ্ট হয় এবং কিছু রোগীকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়। বলা হচ্ছে, আক্রান্ত প্রতি চারজনের মধ্যে একজনের ঘটনা গুরুতর।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি