বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০
‘আসছি’ বলে ভিক্ষুকের কোলে নবজাতক দিয়ে উধাও মা
Published : Saturday, 25 January, 2020 at 8:43 PM

‘আসছি’ বলে ভিক্ষুকের কোলে নবজাতক দিয়ে উধাও মা জেলা প্রতিনিধি ॥
'আসছি' বলে ৩ দিনের নবজাতককে ভিক্ষুকের কোলে রেখে উধাও হয়ে গেছে এক মা। গতকাল শুক্রবার রাত ৮টার দিকে এমন অমানবিক ঘটনা ঘটে কিশোরগঞ্জের ভৈরবে বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ে। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
বর্তমানে শিশুটি হাসপাতালের মহিলা ওয়ার্ডের এক রোগীর আত্মীয় রহিমা বেগম নামে এক মহিলার তত্ত্বাবধানে রয়েছে।
নবজাতককে হাসপাতালে নিয়ে আসার পর তাকে দুধ পান করানো হয়েছে এবং সে সুস্থ আছে বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা (টিএইচও) ডা. বুলবুল আহমেদ।
তিনিও জানান, নবজাতককে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করছেন অনেকে। কিন্তু এখনও কোন সিদ্ধান্ত হয়নি। জানা গেছে, শহরের মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য দুর্জয় মোড়ের বঙ্গবন্ধুর মুর?্যালের এলাকায় এক ভিক্ষুকের কোলে নবজাতককে রেখে তার মা 'আমি আসছি' বলে চলে যায়। দীর্ঘ সময় পেরিয়ে গেলে ভিক্ষুক এক ফার্মেসির মালিক আশরাফুল আলম মুকুলকে বিষয়টি জানায়। পরে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে খবর পেয়ে নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় মুকুল ভৈরব থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। আশরাফুল আলম মুকুল আরও জানান, কালো চাঁদরে জড়ানো অল্পবয়সী অজ্ঞাতনামা এক যুবতী তার ফার্মেসির সামনে বসা এক ভিক্ষুক মহিলার কোলে নবজাতককে দিয়ে ‘আসছি’ বলে চলে যায়। দীর্ঘ সময় পরে নবজাতকের মা ফিরে না আসায় মহিলা বিষয়টি আমাকে জানায়। পরে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।  এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা মুঠোফোনে জানান, যদি কেউ নবজাতককে দত্তক নিতে চায়, তাহলে তাকে অবশ্যই শিশু আদালতে আবেদন করে জেলা সমাজ সেবা অফিসের মাধ্যমে নিতে হবে। তাছাড়া আপাতত নবজাতককে হাসপাতালে একজন নার্সের তত্ত্বাবধায?ন রাখা হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি