শনিবার, ২০ এপ্রিল, 2০২4
৯৯৯ নম্বরে কল, রুদ্ধশ্বাস অ‌ভিযানে যুবকের আত্মহত্যা ঠেকালো পুলিশ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Wednesday, 29 January, 2020 at 9:54 AM

রাজধানীর সাভারে জাতীয় জরুবি সেবা নম্বর ৯৯৯-এ আসা ফোন পেয়ে রুদ্ধশ্বাস অভিযানে আত্মহত্যা করতে যাওয়া এক যুবককে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে রাজাসন পলু মার্কেট এলাকায় এ ঘটনায় ঘটে। রাতে বাংলাদেশ পুলিশের ভেরিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, সাভার মডেল থানার উপ-পরিদর্শন নুর মোহাম্মদ খানের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে গিয়ে যুবকটিকে উদ্ধার করে। পুলিশের পেজে বলা হয়, বেলা আনুমানিক ৩টার দিকে এক কলার ৯৯৯ এ ফোন করে জানান পলুমার্কেট এলাকায় এক ব্যক্তি ৬ তলা বিল্ডিংয়ের ছাদে উঠে নিচে লাফ দিয়ে আত্মহত্যা করতে উদ্যত হয়েছেন। বিষয়টি জানানো মাত্রই সাভার মডেল থানার পুলিশ ঘটনাস্থলে চলে যায়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে লোকটি ছাদে এমনভাবে দাঁড়ানো, একটু বেখেয়া‌লি নড়াচড়া করলেই নিচে পড়ে যেতে পারে। তখন পুলিশ তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে লোকটি জানায়, তার বাড়ি রংপুর। তিনি ওখান থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন। ওখান থেকে নামবেন না। কেউ উদ্ধার করতে এলে লাফ দিবেন বলেও হুমকি দিচ্ছিলেন। কিন্তু এভাবে কিছুক্ষণ কথা বলার পর পুলিশ এটা বুঝতে পারে যে লোকটি মানসিকভাবে পুরোপুরি সুস্থ নন। তখন, চিন্তা বেড়ে যায় উপ‌স্থিত পুলিশের। উদ্ধারের জন্য নেওয়া হয় ত্বরিত ব্যবস্থা। লোকটিকে উদ্ধার করতে ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা দুটি দলে ভাগে হয়ে যান। পুলিশের একটি দল ওই লোকটির সাথে কথা বলে তার মনোযোগ তাদের দিকে ধরে রাখছিলেন। অন্য দলটি ওই ভবনের ছাদে ওঠে। সেখানে গিয়ে দেখে ছাদের দরজাটি ওই লোকটি বাইরের দিক থেকে আটকে রেখেছে। আবার দরজা না ভেঙে ছাদে উঠার কোনো উপায় নেই। তখন পুলিশ হালকা করে ছাদের স্টিলের দরজায় টোকা দেয়। তখন দেখা যায়, আত্মহত্যা করতে যাওয়া লোকটির খেয়াল নিচে থাকা পুলিশ সদস্যদের দিকে। দরজার শব্দ সে খেয়াল করছে না। ঠিক এই সুযোগেই পুলিশ শাবল দিয়ে দেয়ালের খা‌নিকটা ইট ভেঙে এক‌টি ছিদ্র তৈরি ক‌রে। এরপর সেখান দিয়ে হাত ঢুকিয়ে দরজা খুলে ওই যুবককে উদ্ধার করে। এর মাধ্যমেই প্রায় এক ঘণ্টা ধরে চলা পুলিশের উদ্ধার অভিযানের সফল সমাপ্তি ঘটে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি