শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
দৌলতখানে কালা পোল ব্রিজ এখন মরণ ফাঁদ
Published : Tuesday, 18 February, 2020 at 9:00 PM

 জেলা প্রতিনিধি ॥
ভোলার দৌলতখানে কালা পোল ব্রিজটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। উপজেলার চরখলিফা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের দিদারউল্লাহ গ্রামের মিঝি-গো এলাকার খালের ওপর দিয়ে রয়েছে ব্রিজটি। ব্রিজটি সংস্কারের অভাবে নড়বড়ে হয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। সিমেন্টের ঢালাই দেওয়া পারগুলোর বেশির ভাগই ভেঙে পরে রড বেরিয়ে এসেছে। ¯পার ভেঙে পড়ায় কাঠের তক্তা বসিয়ে কোন রকম যান-চলাচল করছে। ব্রিজের রেলিং অ্যাঙ্গেলগুলো মরিচা ধরে ভেঙে পরে ব্রিজটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এলাকাবাসী ব্রিজটির ওপর দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে। এ ব্রিজ দিয়ে পারাপারের সময় স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে। বিপাকে পড়ছেন অটোবাইক, মোটরসাইকেল, ব্যাটারি চালিত বোরাক ও ভ্যানসহ চলাচলকারী যাত্রীরা।
ব্রিজের কাছে বসবাসরত ফাহিমা জানান, ৬ মাস পূর্বে দুপুরে আমার ননদসহ ৮ জন যাত্রী ওই ব্রিজের উপর দিয়ে যাওয়ার সময় একটি ব্যাটারি চালিত বোরাক উল্টে পুকুরে পরে যায়। এতে করে ঘটনাস্থলে রিগান নামের আমার ননদের শিশুর মৃত্যু হয়। এছাড়াও প্রতি মাসে ঘটে ব্রিজটিতে দুর্ঘটনা। স্থানীয়রা জানান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস ৩০ বছর আগে মিঝি-গো এলাকার খালের ওপর এ কালা পোল ব্রিজ নির্মাণ করে। বর্তমানে ওই ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়েই প্রতিদিন চরপাতা হাই স্কুল, মিয়ার হাট ল্যাবেটারী হাই স্কুল, এম.আর আইডিয়াল স্কুলসহ ১০/১২ টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীসহ উপজেলার চরপাতা, চরখলিফা ইউনিয়নের শত শত মানুষ দুর্ঘটনার শঙ্কা মাথায় নিয়ে প্রতিদিন চলাচল করছেন।
সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. মনিরুল ইসলাম জানান, কালা পোল ব্রিজটি জনগুরুত্বপূর্ণ। তাই ব্রিজটি পুননির্মাণ করা খুবই জরুরি। এই ব্রিজটি সংস্কার না করায় প্রায় দুর্ঘটনার শিকার হয় মানুষ। কিছুদিন আগেও এই ব্রিজ থেকে দুর্ঘটনায় একটি শিশু মারা গেছে।
এ বিষয় দৌলতখান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচ এম আনসার জানান, কালা পোল ব্রিজটি পুননির্মাণের জন্য ২০১৯-২০ অর্থবছরে প্রস্তাব পাঠানো হয়েছে। এখনও অনুমোদন হয়ে আসেনি। অনুমোদন হলেই কাজ শুরু করা হবে।


আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি