বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০
পিএসএলে নিষিদ্ধ উমর আকমল
Published : Thursday, 20 February, 2020 at 9:09 PM

ক্রীড়া ডেস্ক ॥
পিএসএলের পঞ্চম আসর শুরু হওয়ার প্রাক্কালে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের জন্য দুঃসংবাদ। তাদের অন্যতম সেরা ক্রিকটার উমর আকমলের ওপর নিষেধাজ্ঞার খড়গ নেমে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে আজ সকালেই প্রকাশ করা হয়, আজ থেকে শুরু হতে চলা পিএসএলে খেলতে পারবেন না উমর আকমল। তাকে এই টুর্নামেন্ট থেকে বহিস্কার করা হয়েছে এবং এই নির্দেশ আজ থেকেই কার্যকরি হবে।
তবে শুধুমাত্র পিএসএলেই নয়, তার বিরুদ্ধে পিসিবির অ্যান্টি করাপশন ইউনিটের চলমান তদন্ত শেষ না পর্যন্ত যে কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকেই তাকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এ কারণে, তার নিষেধাজ্ঞার কোনো নির্দিষ্ট সময়সীমা পর্যন্ত উল্লেখ করেনি পিসিবি। পিসিবি তাদের বিবৃতিতে শুধু শাস্তির কথা উল্লেখ করেছে এবং কোন ধারায় (পিসিবির অ্যান্টি করাপশন কোডের ৪.৭.১* ধারা) শাস্তিটা আরোপ করা হয়েছে সেটা উল্লেখ করেছে। কিন্তু সেখানে তারা এটা জানায়নি যে, কি অপরাধে উমর আকমলের ওপর এতবড় শাস্তির খড়গ নেমে এলো কিংবা কতদিন তিনি এই শাস্তি ভোগ করবেন। পিসিবি এটাও জানিয়ে দিয়েছে, এরপর তারা চলমান তদন্ত প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত কোনো মন্তব্য করবে না। তবে পিসিবি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে অনুমতি দিয়েছে, দ্রুত উমর আকমলের রিপ্লেসমেন্ট খেলোয়াড় দলভুক্ত করার বিষয়ে। এ থেকে বোঝা যাচ্ছে, আপাতত পুরো পিএসএলই নিষিদ্ধ থাকছেন উমর। এরপর তার এই নিষেধাজ্ঞা কোথায় গিয়ে শেষ হয় সেটাই দেখার বিষয়।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি