বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০
করোনাভাইরাস: চীনের ৪ কারাগারে আক্রান্ত ৫ শতাধিক
Published : Friday, 21 February, 2020 at 4:32 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
চীনে মহামারী রূপ নিয়ে প্রাণঘাতী করোনাভাইরাস। এ ভাইরাসে চীনের চার কারাগারে পাঁচ শতাধিক মানুষ আক্রান্ত হয়েছে। এর মধ্যে দু'টি কারাগার চীনের হুবেই প্রদেশে আর বাকি দু'টি হুবেইয়ের বাইরে অবস্থিত। উহান শহরেই করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর থেকেই চীনের বিভিন্ন স্থানসহ বিশ্বের অনেক দেশেই এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) একটি রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হুবেই প্রদেশের একটি মহিলা কারাগারে ২৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে সায়াং হানজিন কারাগারে ৪১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। শিনহুয়া নিউজ এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের সাংডং প্রদেশের রেনচেং কারাগারে ২০৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সাতজনই ওই কারাগারের কর্মকর্তা এবং বাকিরা কারাগারের কয়েদি।

ফেব্রুয়ারির শুরু থেকেই কারাগারে করোনাভাইরাসের লক্ষণ দেখা গেছে বলে জানিয়েছিলেন সেখানকার কর্মকর্তারা। কারাগারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর শি ওয়েজিনকে প্রাদেশিক বিচার বিভাগীয় প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। করোনাভাইরাসে আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানানো হয়েছে। এদিকে, ঝেজিয়াং প্রদেশের শিলিফেং কারাগারের প্রায় ৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার সেখানে নতুন করে ২৭ জন আক্রান্ত হয়েছেন। এরা সবাই সেখানকার কয়েদি। সেখানকার দুই কর্মকর্তাকে তাদের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি