বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
খালেদা জিয়ার জামিনের বিষয়টি আদালতের এখতিয়ার
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 23 February, 2020 at 4:22 PM

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন খালেদা জিয়াকে আদালত জামিন দেবে কি দেবে না সেটি আদালতের এখতিয়ার। এখানে সরকারের কোনো বক্তব্য নেই। রোববার (২৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
তথ্যমন্ত্রী বলেন, উচ্চ আদালতে তারা ইতোপূর্বে আপিল করেছিলেন, নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে। নিম্ন আদালত তাকে ৫ বছর সাজা দিয়েছিলেন। উচ্চ আদালত সাজা বাড়িয়ে ১০ বছর করেছিল। এখন উচ্চ আদালত তাকে জামিন দেবে কি দেবে না সেটি উচ্চ আদালতের বিষয়। কয়েকটি মামলায় কিন্তু তিনি জামিনে আছেন। এখানে সরকারের কিছু করণীয় নেই। তথ্যমন্ত্রী আরও বলেন, আমি মনে করি খালেদা জিয়া দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত আসামি। বিষয়টিকে তারা রাজনৈতিক রূপ দেওয়ার চেষ্টা করছেন, তারা বলার চেষ্টা করছেন, খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে।

‘খালেদা জিয়াকে আটকে রাখা হয়নি। আটকে রাখা হয় তখন- যখন কাউকে যদি রাজনৈতিক কারণে আটক করা হয়, তখন সেটি আটকে রাখা হয়। কিন্তু তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে শাস্তি ভোগ করছেন। এখানে বিএনপি ভুলটা করছে।’ ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির বক্তব্য শুনলে মনে হয় দলটি জনগণের নয়, দলটি জনগণের স্বার্থ রক্ষার জন্য কাজ করে না। দলটি কাজ করে খালেদা জিয়া আর তারেক রহমানের স্বার্থ রক্ষার স্বার্থে। তারা জনগণের স্বার্থে কাজ করে- তাদের বক্তব্য-বিবৃতিতে মনে হয় না। তাদের সমস্ত কথাবার্তা খালেদা জিয়ার জামিন, স্বাস্থ্য এবং মাঝে মধ্যে তারেক জিয়া প্রসঙ্গে। তাদের সমস্ত কথাবার্তা, আন্দোলন, মানববন্ধন সবকিছু এর মধ্যেই ঘুরপাক খাচ্ছে। তিনি বলেন, এসব বক্তব্যে বলা যায়, দলটি আসলে জনগণের নয়, দলটি হচ্ছে খালেদা জিয়া আর তারেক রহমানের।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি