রবিবার, ২৯ মার্চ, ২০২০
নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের সেমিতে ভারত
Published : Friday, 28 February, 2020 at 5:14 PM

ক্রীড়া ডেস্ক ॥
বিশ্বকাপে বিরাটদের হারের বদলা নিলেন হরমনপ্রীতরা! নিউজিল্যান্ডকে হারিয়ে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেল ভারতীয় নারী ক্রিকেট দল? ম্যাচের সেরা ১৬ বছরের শেফালি ভার্মা? গত বছর পুরুষদের ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল কোহলি অ্যান্ড কোং? সেই সঙ্গে বিশ্বকাপের শেষ হয়েছিল ভারতের যাত্রা? কিন্তু বৃহস্পতিবার মেলবোর্নে নিউজিল্যান্ডকে হারিয়ে নারীদের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিল ভারতীয় নারী ক্রিকেট দল? গ্রুপে প্রথম তিন ম্যাচ জিতে প্রথম দল হিসেবে শেষ চারে জায়গা করে নিলো হরমনপ্রীতরা। প্রথম ম্যাচে চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, তারপর বাংলাদেশ এবং নিউজিল্যান্ডকে হারিয়ে শেষ চারের জায়গা নিশ্চিত করে ভারত? মাত্র ১৩৩ রানের টার্গেট দিয়েও নিউজিল্যান্ডকে বেঁধে রাখতে সক্ষম ভারতীয় বোলাররা? ১৩৪ রান তাড়া করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৯ রানে থেমে যায় কিউই ইনিংস? এদিন মেলবোর্নে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড? এই ম্যাচেও ব্যাট হাতে দুরন্ত শেফালি? কিউই বোলারদের বিরুদ্ধে একাই দলকে টানেন এই বছর ষোলোর কিশোরী?
 ৩৪ বলে ৩টি ছক্কা ও ৪টি বাউন্ডারির সাহায্যে ৪৬ রানের ইনিংস খেলেন শেফালি?
এদিন ভারতীয় ইনিংসের শুরুটা ভালো হয়নি? ব্যক্তিগত ১১ রানে স্মৃতি মন্ধনা ডাগ-আউটে ফিরে যান? তারপর তানিয়া ভাটিয়া ২৩ রান করলেও মিডল-অর্ডারে ধস নামে? ৯৫ রানে পাঁচ উইকেট হারায় ভারত? কিন্তু সেখান থেকে ভারতীয় স্কোরকে ১৩৩ রানে পৌঁছতে বড় ভূমিকা নেন শেফালি ও রাধা যাদব? শেষ দিকে ৯ বলে একটি ছাক্ক-সহ ১৪ রান করেন রাধা? রান পাননি ক্যাপ্টেন হরমনপ্রীতও? মাত্র ১ রান করে ডাগ-আউটে ফেরেন তিনি?


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি