রবিবার, ২৯ মার্চ, ২০২০
‘বিএনপি-জামায়াতের চেয়ে আ.লীগের সুবিধাবাদী, ধান্দাবাজরাই বেশি ভয়ংকর’
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Saturday, 29 February, 2020 at 4:06 PM

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াতের চেয়ে আওয়ামী লীগের সুবিধাবাদী, ধান্দাবাজরাই বেশি ভয়ংকর। এদেরকে রুখতে হবে। এদেরকে রুখতে না পারলে ভবিষ্যতে আমাদের অনেক ক্ষতি হয়ে যাবে। শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন ১৪ দলের এ মুখপাত্র। প্রখ্যাত চলচ্চিত্রকার আলমগীর কুমকুমের অষ্টম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম বলেন, এখন তো বঙ্গবন্ধুপ্রেমীর কোনো অভাব নেই। জয় বাংলা বলা লোকের অভাব নেই। এখন তো কে বলে না– এটা খুঁজে বের করতে গেলে দু’দিন লেগে যাবে।

তিনি বলেন, সবসময় ক্ষমতাসীন দলের সঙ্গে কিছু সুবিধাবাদী, সুযোগ সন্ধানী, ধান্দাবাজ যোগ হয়। এদের চেহারা পরিবর্তন করতে সময় লাগে না। এরা এমনভাবে কথা বলে যে, আমার চেয়ে বড় আওয়ামী লীগার তারা হয়ে গেছে। আমি মনে করি, বিএনপি-জামায়াতের চেয়ে ভয়ংকর এরা। বিএনপি-জামায়াত কী ভয়ংকর, এর চেয়ে বড় ভয়ংকর হলো আওয়ামী লীগে যোগ দেয়া সুবিধাবাদী, ধান্দাবাজরা। আওয়ামী লীগের গত ১০ বছরের অর্জনকে ধরে রাখতে হলে এদেরকে কঠোর শাস্তি দিতে হবে উল্লেখ করে নাসিম বলেন, এদেরকে শুধু বহিষ্কার নয়, আইনের মাধ্যমে কঠোর শাস্তি দিতে হবে।
নারী ও শিশু নির্যাতনকারীদের আরও দ্রুত বিচারের দাবিও জানান আওয়ামী লীগের বর্ষীয়ান এ নেতা। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করব, দ্রুত বিচার আইন তো আছে জানি। তারপরও বিচার আরও সংক্ষিপ্ত করতে হবে। যারা ধরা পড়ে, এসব ক্রিমিনালগুলোর বিচার করতে গেলে দীর্ঘ সময় লাগবে কেন? বঙ্গবন্ধু হত্যা, একাত্তরের ঘাতকদের যদি বিচার করতে পারি, তাহলে কেন নারী ও শিশু নির্যাতনকারীদের খুব সংক্ষিপ্ত সময়ে বিচার করতে পারব না। প্রয়োজনে আইন করে আরও সংক্ষিপ্ত করা হবে। অনুষ্ঠানে চলচ্চিত্রকার আলমগীর কুমকুমের নামে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) একটি অডিটোরিয়াম করার দাবি জানান অন্যান্য বক্তারা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি