সোমবার, ১৩ জুলাই, ২০২০
বঙ্গবন্ধু হচ্ছেন ফেরদৌস, থাকছেন রিয়াজও
Published : Saturday, 7 March, 2020 at 8:33 PM, Update: 07.03.2020 8:45:00 PM

বিনোদন ডেস্ক ॥
রিয়াজ ও ফেরদৌস ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় দুই নাম। সমসাময়িক চলচ্চিত্রে তারা দুজন উপহার দিয়েছেন দর্শকনন্দিত ও ব্যবসাসফল অনেক সিনেমা। ‘এই মন চায় যে’ সহ বেশকিছু চলচ্চিত্রে তারা একসঙ্গে অভিনয়ও করেছেন।
এরপর বেশ লম্বা সময়ের বিরতি। বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা ও বিজ্ঞাপনে এক হলেও সিনেমায় তাদের দেখা যায়নি একসঙ্গে।
সেই বিরতি কাটিয়ে দিলেন দুই নায়ক। সম্প্রতি নির্মিত হয়েছে ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ নামের একটি সিনেমা। সেখানে দেখা দেবেন রিয়াজ ও ফেরদৌস। তবে ছবিটিতে রিয়াজ থাকবেন অতিথি চরিত্রে। ছবিটির পরিচালক এখলাস আবেদিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘ছবিটিতে ফেরদৌসকে দর্শক একজন থিয়েটারকর্মী হিসেবে পাবেন। যে চরিত্রের নাম আতা। তিনি পেশায় একজন চাকরিজীবী। স্ত্রী-সন্তান ও বোন নিয়ে তার টানাপোড়েনের সংসার। এসব কিছুর পাশাপাশি তিনি মঞ্চে কাজ করেন। হঠাৎ তার দল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ নামের একটি নাটক মঞ্চস্থ করার সিদ্ধান্ত নেয়। সেই নাটকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করার দায়িত্ব আসে ফেরদৌসের ওপর। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালিকে নিজের মধ্যে ধারণ করতে গিয়ে তিনি নানা রকম অভিজ্ঞতার মুখে পড়ে। অনেকে তাকে বাধা দেয় চরিত্রটি না করতে। অনেকে পুরো নাটকটিই বানচাল করার চেষ্টা করে। সেসব অতিক্রম করে নাটকটির সফল মঞ্চায়নের গল্পই এখানে ফুটে উঠবে।’
পরিচালক জানান, এ সিনেমায় থিয়েটারের দল প্রধান চরিত্রে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু। এছাড়া দেখা যাবে সোহানা সাবা, মাসুম আজিজ, ববি ও সুব্রতকে।
থিয়েটারকেন্দ্রিক এ ছবিটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত হয়েছে। নুজহাত ফিল্মসের ব্যানারে গত বছরের নভেম্বরে শুরু হয় এর শুটিং। এরপর টুঙ্গিপাড়া, গাজীপুর, পুরান ঢাকাসহ বেশকিছু লোকেশনে প্রায় ২৪ দিন শুটিং হয়েছে। গত ৪ মার্চ বন্ধ হয় ছবিটির ক্যামেরা। শিগগিরই সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ছবির মুক্তির তারিখ ঘোষণা করা হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি