শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
জার্মান চ্যান্সেলর এঙ্গেলা মেরকেল কোয়ারেন্টিনে
Published : Monday, 23 March, 2020 at 9:59 AM

আন্তর্জাতিক ডেস্ক ॥
করোনা সতর্কতায় এবার কোয়ারেন্টিনে নেওয়া হলো জার্মান চ্যান্সেলর এঙ্গেলা মেরকেলকে। করোনায় আক্রান্ত এক চিকিৎসকের সঙ্গে সাক্ষাতের প্রেক্ষিতে কোয়ারেন্টিনে নেওয়া হলো বিশ্বের অন্যতম শক্তিধর এবং প্রভাবশালী এই নারীকে। রোববার (২২ মার্চ) এঙ্গেলা মেরকেল’র মুখপাত্র এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।  এসময় বলা হয়, গত শুক্রবার (২০ মার্চ) এক চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করেন জার্মান চ্যান্সেলর। পরবর্তীতে জানা যায়, এই চিকিৎসক করোনায় আক্রান্ত। এরই প্রেক্ষিতে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে এঙ্গেলা মেরকেলকে।

এদিকে দেশটিতে দুই সপ্তাহের জন্য কর্মস্থল এবং বাসার বাইরে দুইয়ের অধিক লোকের সমাগম নিষিদ্ধ করেছে সরকার। একই সঙ্গে বন্ধ ঘোষণা করা হয়েছে বিউটি পার্লার, মাসাজ পার্লার, ট্যাটু শপ এবং রেস্টুরেন্ট। তবে রেস্টুরেন্ট থেকে শুধু পার্সেল করে খাবার নেওয়া যাবে।  এক ভিডিও বার্তায় এঙ্গেলা মেরকেল বলেন, এমন পরিস্থিতিতে আমাদের (দায়িত্বশীল) আচরণই সবচেয়ে কার্যকর উপায়। এদিকে দেশটিতে বিগত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩৫০ জন।  নিহত হয়েছেন ৮ জন।  সবমিলিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৭১৪। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯২। 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি