বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০
ভোলায় ফিরেছেন হাজার হাজার মানুষ
Published : Wednesday, 25 March, 2020 at 7:39 PM

জেলা প্রতিনিধি ॥
সরকারি নিষেধাজ্ঞা ও ভয়ভীতি উপেক্ষা করে ফেরি, নৌকা ও ট্রলারে করে হাজার হাজার মানুষ দ্বীপজেলা ভোলায় প্রবেশ করছেন।
বুধবার (২৫ মার্চ) সকালে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাট থেকে বিআইডব্লিউটিসির একটি ফেরিতে ভোলার ইলিশা ঘাটে এসেছে প্রায় ৭ হাজার যাত্রী। একইভাবে নৌকা, ট্রলার ও স্পিডবোটে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভোলায় যাত্রী আসলেও এদের নিয়ন্ত্রণে ঘাটগুলোতে কোনো কার্যকরী পদক্ষেপ দেখা যায়নি। সকাল সাড়ে ৮টায় ভোলা-ইলিশা ফেরিঘাটের রাস্তায় হাজার হাজার মানুষকে দল বেঁধে ছুটতে দেখা যায়। এদের নেই ভাইরাস প্রতিরোধের কোনো ব্যবস্থা। এমনটি অধিকাংশকেই দেখা গেছে মাস্কবিহীন। সামাজিক দূরত্ব বজায় রেখে একা চলার পরিবর্তে এরা উৎসবের আমেজে গন্তব্যে ছুটছেন।
সরকারি ছুটির ঘোষণায় রাজধানী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শহরে নানা ভোগান্তির কারণে স্বজনের কাছে ফিরছেন বলে জানান তারা।
বিআইডব্লিউটিসির ফেরি কনকচাঁপার মাস্টার আজিজুর রহমান জানান, ভোর ৩টায় তার ফেরিটি লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাটে ভেড়ানো হয়। আনলোডের আগেই হাজার হাজার যাত্রী ফেরিতে উঠে পড়ে। নিরূপায় হয়ে বাস-ট্রাকের পরিবর্তে প্রায় ৭ হাজার যাত্রী নিয়ে ফেরিটি ইলিশা ঘাটে আসে। মজু চৌধুরীর ঘাটে আরও ১০ হাজার যাত্রী ভোলায় ফেরার জন্য অপেক্ষা করছে বলেও তিনি জানান।এদিকে গণপরিবহন বন্ধ থাকায়  অটোরিকশা, ট্রাক ও ট্রলিতে অতিরিক্ত ভাড়া দিয়ে বাড়িতে যাচ্ছের অনেকে। সব বন্ধ হয়ে যাওয়ায় বাধ্য হয়ে বাড়ি ফিরছেন বলে জানান যাত্রীরা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি