বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
দেশে করোনায় মৃত্যু বেড়ে ২১, নতুন আক্রান্ত ১১২
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 9 April, 2020 at 4:20 PM

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে ১১২ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে ১১২ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। নতুন করে ১১২ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ায় দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৩০ জনে। স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এতে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে।

আইইডিসিআরের পরিচালক মিরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, নতুন আক্রান্ত ১১২ জনের প্রায় দুই-তৃতীয়াংশ পুরুষ- ৭০ জন, নারী ৪২ জন। নতুন আক্রান্তদের ৬২ জন ঢাকার। ১৩ জন নারায়ণগঞ্জের। বাকি ৩৭ জন অন্যান্য জেলার। মৃত একজন ঢাকার বাসিন্দা, ষাটোর্ধ্ব পুরুষ। নতুন আক্রান্তদের মধ্যে বয়সের দিক থেকে দশ বছরের নিচে ৩ জন, ১১-২০ বছরের মধ্যে ৯ জন, ২১-৩০ এর মধ্যে ২৫ জন, ৩০-৪০ বছরের মধ্যে ২৪ জন, ৪০-৫০ এর মধ্যে ১৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে ২৩ এবং ষাটোর্ধ্ব ১১ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক সামিয়া তাহমিনা জানান, ২৪ ঘণ্টায় মোট ১০৯৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। ঢাকায় ৬১৮টি, ঢাকার বাইরের সেন্টারগুলোতে নমুনা পরীক্ষা হয়েছে ৪৭৯টি। মোট নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় ১০৯টি বেশি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি