মঙ্গলবার, ০২ জুন, ২০২০
আমি পাকিস্তানি বলেই আইসিসি এটা করতে পেরেছে : আজমল
Published : Thursday, 16 April, 2020 at 5:30 PM

ক্রীড়া ডেস্ক ॥
পাকিস্তান ক্রিকেটে ধ্রুবতারার মতোই আবির্ভাব অফস্পিনার সাঈদ আজমলের। মাত্র ৬ বছরের ক্যারিয়ারে সাফল্যের চূড়ায় পৌঁছে গিয়েছিলেন আজমল। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে লম্বা সময়ের জন্য বসেছিলেন র‍্যাংকিংয়ের শীর্ষে। তার হাত ধরে অনেক অনেক ম্যাচই জিতেছে পাকিস্তান। তবে এই সাফল্যযাত্রা খুব দীর্ঘায়িত হয়নি আজমলের। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে দুইবার নিষিদ্ধ হন তিনি। ২০১৪ সালের পর সে অর্থে নিজের সেরা রুপে ফিরতে পারেননি। তার বোলিংয়ের কার্যকরী অস্ত্র দুসরাই নিষিদ্ধ করে দেয়া হয় অবৈধ বোলিং অ্যাকশনের কারণে।

যার ফলে ২০১৪ সালের পর টেস্ট ও ২০১৫ সালের পর সীমিত ওভারের ক্রিকেটে আর খেলা হয়নি ৪৩ বছর বয়সী এ অফস্পিনারের। আইসিসির এ অ্যাকশনজনিত নিষেধাজ্ঞার ব্যাপারে এখনও ক্ষোভ রয়ে গেছে আজমলের। তার মতে, স্রেফ পাকিস্তানি বলেই তার সঙ্গে এমনটা করতে পেরেছে আইসিসি। সম্প্রতি এক সাক্ষাৎকারে আইসিসির বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে তিনি বলেছেন, ‘২০০৯ ও ২০১৪ সালের পরীক্ষাটা হুবহু একই ছিল। তবে একটা অমিল ছিল যে, ২০১৪ সালে তারা মেডিকেল কন্ডিশনের শর্তটা সরিয়ে দেয়। যেটা ২০০৯ সালেও ছিল। (মুত্তিয়া) মুরালিধরন ক্রিকেট ছাড়ার পর আইসিসি ভেবেছে, এই আজমল তো পাকিস্তানের, তারা আমাদের সিদ্ধান্তের বিরুদ্ধে কিছু করতে পারবে না।’ দুই দফা বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হলেও ৩৫ টেস্ট, ১১৩ ওয়ানডে ৬৪ টি-টোয়েন্টির ক্যারিয়ারটা বেশ উজ্জ্বলই ছিল আজমলের। টেস্টে ১৭৮, ওয়ানডেতে ১৮৪ এবং টি-টোয়েন্টিতে তার শিকার ৬৪টি উইকেট। ২০১৫ সালের এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন আজমল।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি