শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
হাজারীকে নিয়ে ফারহানা হুদা নিপার ফেসবুক স্যাটাস!
Published : Saturday, 25 April, 2020 at 2:31 PM, Update: 25.04.2020 2:41:18 PM

“A leader is a dealer in hope”—Napoleon Bonaparte
অবশ্যই, তবে যদি সে সত্যিকারের লিডার হয়ে থাকে। অযোগ্য কাউকে নেতা মানার যে বিশাল ক্ষতি সেটার দায়টা কার?

ট্রাম্প আজ যা বলেছে, আমার দেশের জয়নাল হাজারী তা মার্চের ৩০ তারিখে বলে ফেলেছেন। তাহলে আমেরিকা কি বাংলাদেশ থেকেও পিছিয়ে গেলো? ট্রাম্পের মত একটা উদ্ভট লোককে প্রসিডেন্ট বানানোর খেসারত আমেরিকানদের বহু মূল্যে দিতে হবে! আমেরিকার এতদিনের প্রেসটিজটাই পাংচার করে দিয়েছে ট্রাম্প। সে নেতা হবার জন্যে জন্মায়নি, সে একজন মানি মেকার ব্যবসায়ী।

একসময় ফেনীর দীর্ঘ দিনের এমপি এই জয়নাল হাজারীর নাম শুনলেই আমরা বাচ্চারাও জমের মত ভয় পেতাম। ভয়ঙ্কর ও বিশাল ক্ষমতার অধিকারী হিসেবে অনেকের মনে আতংকের হয়ে ছিল। তারপর আমি যখন হাই স্কুল-কলেজে তখন খুব কাছ থেকে অনেকবার দেখা, বসা, হাত থেকে বহুবার পুরষ্কার নেয়া, তার বাড়ি যাওয়া ….ততটা ভয় লাগতো না আর। আমাকে বেশ পছন্দ করতেন, একবার ফাস্ট মডেল নির্বাচিত করে “অল রাউন্ডার” বলে পুরস্কার দিয়েছিলেন ২০০১-এ (আমার কাছে অনেক বেশি আশা করেছিলেন, কিন্তু আমিও যে বোকা তিনি হয়তো বুঝেননি)। তখন আমাদের কিছু স্টুডেন্টদের প্রতি তার আন্তরিকতা ভাল লাগতো, মায়া জন্মেছিল তার জন্যে। তবে কথা বার্তা ও কিছু আচরনে তাকে একটা অদ্ভুত ব্যক্তি মনে হতো। মনে হতো অযথা এই লোকটাকে মানুষ কেন যে এত ভয় পেয়ে এত ক্ষমতা দিয়ে ফেলেছে? এই ব্যক্তি হিংস্র আবার বেশ আন্তরিকও, তার যখন যাকে যেমন পছন্দ। তার “বিজুর বিচার চাই” বইটির … পরে “বাঁধনের বিচার চাই” লিখার কথা হয়তো মনে আছে সবার!

কিন্তু এদের চেয়েও বোকা কারা? এই যে আমরা, যারা এদের ভয় পেয়ে অনেক ক্ষমতা দিয়ে ফেলি আমাদের উপর আধিপত্য করার, শাসন ও শোষণ করার। এমন আরো অনেক অযোগ্য নেতা আছে, যারা আমাদের বোকামি ও অসচেতনতায় এত ক্ষমতার মালিক হয়ে নেতা সেজে থাকে!

I would like to clean their hearts and brains with soap 🧼

#ট্রাম্পের বক্তব্য:
https://www.nbcnews.com/politics/donald-trump/trump-suggests-injection-disinfectant-beat-coronavirus-clean-lungs-n1191216

#হাজারীর বক্তব্য:
https://www.facebook.com/1254159885/posts/10217184269299524/?d=n

#নিপা

(ফেসবুক থেকে নেয়া)
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি