বুধবার, ২৭ মে, ২০২০
করোনা কাউকে ক্ষমতায় বসাবে না!
Published : Friday, 1 May, 2020 at 12:44 PM

জয়নাল হাজারী ॥
করোনায় সারাবিশ্ব থরথর করে কাপছে। কেউ বুঝতে পারছে না কখন কি হয়। পৃথিবীর সব দেশই করোনার বিরুদ্ধে লড়াই  চালিয়ে যাচ্ছে। অনেক দেশই করোনাকে অনেকটাই পরাস্ত করেছে। পৃথিবীর সব দেশই সবাই এক জোট হয়ে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। কোন দেশই নিজেদের মধ্যে সামান্যতম কাদা ছোড়াছুড়ি করছে না। কিন্তু একমাত্র বেতিক্রম বাংলাদেশ। এই দেশে এই মহা বিপদের দিনেও সরকারি দল ও বিরোধীদলের মধ্যে কাদা ছোড়াছুড়ি অব্যাহত আছে। যখন জাতীয় অস্তিত্বের ব্যাপারে সবাই সঙ্কিত তখন এইরূপ আচারণ জনগনকে হতাশ করে। এইরূপ আচারণ সকলের জন্যই ক্ষতিকর। জননেত্রী শেখ হাসিনার কথায় যথেষ্ট উদারতার পরিচয় পাওয়া যায়। তিনি পরিষ্কার বলেছেন ত্রাণ বিতারণের ক্ষেত্রে কোন দল দেখার প্রয়োজন নাই।

 আমাদের দেশে বিরোধীদলগুলো এখনও ঐক্যবন্ধ ভূমিকা রাখার ব্যাপারে খুব একটা এগিয়ে আসেনি। রিজভী প্রতিদিনই সংবাদ সম্মেলন করে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। শুনেছি রিজভী নিজেও এখন করোনায় আক্রান্ত হয়েছে। ইদানিং বিরোধীদলীয় কিছু নেতা তাদের দলীয় কর্মীদের সাহস যোগানোর জন্য করোনার কথা না বলে বলে ভেড়াচ্ছে এ বছরের মধ্যেই তারা ক্ষমতায় আসবে।

 তাদের নেতাকর্মীদের মুখেও এ জাতীয় কথাবার্তা শুনা যাচ্ছে। কিসের ভিক্তিতে কি কারণে বর্তমান সরকার বাদ যাবে এবং বর্তমান বিরোধীদল ক্ষমতায় আসবে এর কোন যুক্তি তাদের কাছে নেই। যদি অভাব অনটন বা অর্থনৈতিক মন্দা বা খাদ্যঅভাবের কারণে বর্তমান সরকার ক্ষমতা হারায় তাহলে বিরোধীদলরাই পরিস্থিতি কিভাবে সামাল দেবে। আ.লীগের শক্ত সাংগঠনিক ভিত্তি আছে এবং শেখ হাসিনার নেতৃত্বও খুবই সুদৃঢ়। সুতরাং যেকোন দুর্যোগ মোকাবেলা শুধুমাত্র শেখ হাসিনাই করতে পারে অন্য কারো পক্ষে পরিস্থিতি সামাল দেয়া মোটেই সম্ভব নয়। যারা ভাবছেন করোনা তাদের ক্ষমতায় বসাতে এসেছে তারা মারাত্মক ভুল করছেন। করোনা কাউকে ক্ষমতায় বসাবে না। বর্তমান সময়ে ক্ষমতায় যাওয়ার চিন্তা বাদ দিয়ে আগে আসুন সবাই মিলে দেশকে বাঁচাই, নিজেরা বাঁচি।

 লেখক উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী লীগ ও সাবেক সংসদ সদস্য।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি