শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড
Published : Tuesday, 5 May, 2020 at 4:42 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতে করোনা ঠেকাতে দফায় দফায় লকডাউন বাড়ানো হলেও প্রাণঘাতি ভাইরাসে আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা বাড়ছে। প্রতিবেশী দেশটিতে সোমবার একদিনে করোনায় সর্বাধিক আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোন আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯৩২ জন, মারা যান দেশটিতে ১৭৫ জন।
দক্ষিণ এশিয়ার বৃহত্তম এ দেশটিতে করোনা আক্রান্ত মোট রোগী বেড়ে দাঁড়িয়েছে ৪৬ হাজার ৪৩৭ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ৫৬৬ জনে দাঁড়াল। চিকিৎসায় মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৮৪৭ জন। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ৭২৭ জন। এতে সুস্থ হওয়ার হার ২৭ দশমিক ৪ শতাংশে দাঁড়িয়েছে।

করোনার বিস্তার ঠেকাতে দেশটিতে গত ২৫ মার্চ থেকে লকডাউন শুরু হয়। এরপর পরবর্তী ধাপে বাড়ানো হয়। তবে ইতিমধ্যে দেশটি বিভিন্ন অঞ্চলে লকডাউন শিথিল করেছে। এরপরই দেশটিতে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃতের খবর এলো। এনডিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত সোমবার দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৫৭৩ জন, মৃত্যু হয় ৮৩ জনের। এর আগের দিন রবিবার আক্রান্ত হয়েছিল ২৪ শ' ৮৭ জন। দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। প্রদেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৫৪১ জন। মারা গেছে ৫৮৩ জন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি