বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
সৌদিতে ঈদের ৫ দিন কারফিউ
Published : Wednesday, 13 May, 2020 at 1:26 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
আসন্ন ঈদুল ফিতরের আগের দিন ২৩ মে থেকে ২৭ মে পর্যন্ত মোট ৫ দিন সৌদি আরব জুড়ে কারফিউ ঘোষণা বরেছে সৌদি সরকার। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এ পদক্ষেপ বলে জানিয়ে বিবৃতি দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, গত ২৬ এপ্রিল মক্কা ও এর আশপাশের এলাকা বাদে অন্যসব জায়গায় কারফিউ শিথিল করা হয়েছিল, সেটির সময়সীমা ১৩ মে থেকে বৃদ্ধি করে ২২ মে পর্যন্ত করা হয়েছে। এর আওতায়ই ৯টা-৫টা নাগাদ মানুষজন চলাচল এবং দোকানপাট খোলা রাখতে পারবে। মক্কায় এখন পূর্ণ কারফিউ বহাল আছে বলে রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘এসপিএ’-তে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে।
বিজ্ঞাপন

এর আগে ২ এপ্রিলের দিকে সৌদি আরবের রাজধানী রিয়াদ, মক্কাসহ অন্য বড় শহরগুলোতে ২৪ ঘণ্টার কারফিউ জারি হয়েছিল। প্রাথমিকভাবে শহরগুলোতে ১৫ ঘণ্টার কারফিউ জারির পর তা বাড়ানো হয়েছিল। কিন্তু রমজান মাসের শুরুতে তা শিথিল করা হয়। তবে করোনাভাইরাসের প্রকোপ বেশি এমন এলাকাগুলো পূর্ণ লকডাউনেই রাখা হয়েছে।
সৌদি আরবে এ পর্যন্ত মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৯২৫ এবং মারা গেছে ২৬৪ জন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি