বৃহস্পতিবার, ০১ অক্টোবর, ২০২০
পিএসএলে কাশ্মীরের দল চাই, আমি নেতৃত্ব দেব : আফ্রিদি
Published : Monday, 18 May, 2020 at 7:32 PM

ক্রীড়া ডেস্ক ॥
লাহোর, মুলতান, ইসলামাবাদ, পেশোয়ার, কোয়েটা এবং করাচি- এ ছয় শহরের দল নিয়ে অনুষ্ঠিত হয় পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। দেশটির সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি চান নতুন আরেকটি ফ্র্যাঞ্চাইজি। সেটি নিজের জন্মস্থান খাইবার পাখতুনের জন্য নয়। বরং দীর্ঘদিন ধরে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে বিরোধ লেগে থাকা কাশ্মীরের একটি দল চান আফ্রিদি। শুধু তাই নয়, পিএসএলে নিজের শেষ আসরে কাশ্মীরের সেই দলের নেতৃত্বও দিতে চান তিনি।
সম্প্রতি কাশ্মীরের পাকিস্তান অংশ ভ্রমণে গিয়েছিলেন আফ্রিদি। সেখানে গিয়ে জানিয়েছেন, কাশ্মীরে ক্রিকেটার তৈরিতে সাহায্য করবেন তিনি। যাতে করে এখানের ক্রিকেটাররা পিএসএলসহ আরও উচ্চপর্যায়ে খেলতে পারে।

একইসঙ্গে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছেন, পিএসএলে যেনো কাশ্মীরের একটি দল দেয়া হয় এবং সে দলের অধিনায়ক করা হয় তাকে।
আফ্রিদি বলেছে, ‘আমি এই সুযোগটি কাজে লাগাতে চাই এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অনুরোধ করতে চাই, পিএসএলে পরবর্তী আসরে কাশ্মীর নামে একটি দল অবশ্যই রাখা উচিৎ। আমি নিজের শেষ বছরে সেই দলের অধিনায়কত্ব করতে চাই। পরবর্তী ফ্র্যাঞ্চাইজিটি যেন কাশ্মীরের নামেই হয়।’ তিনি আরও বলেন, ‘এখানে যদি একটা স্টেডিয়াম হয়, তাহলে অনেক ক্রিকেট একাডেমিও হবে। আর আমি প্রয়োজনে করাচি থেকে এসে সেই একাডেমি চালাতে সাহায্য করব। আমি শুনেছি এখানে ১২৫টি ক্রিকেট ক্লাব রয়েছে। তাই সহজেই এ দলগুলোর মধ্যে একটা টুর্নামেন্ট হতে পারে।’ আর এমনটা হলে সেই টুর্নামেন্টের দর্শক হতে আপত্তি নেই আফ্রিদির। তিনি বলেন, ‘আমি এখানে এসে ম্যাচ দেখতে পছন্দ করব। টুর্নামেন্টের যোগ্য ক্রিকেটারদের নিজের সঙ্গে করাচি নিয়ে যাব। তারা আমার সঙ্গেই থাকবে, খেলবে এবং পড়াশোনাও করবে।’


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি