শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
পিরোজপুরে ভেসে গেছে ৭ হাজার মৎস্য ঘের
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 21 May, 2020 at 5:38 PM, Update: 21.05.2020 6:09:26 PM

সাইক্লোন আমফানের প্রভাবে পিরোজপুরে সাত হাজার মৎস্য ঘের প্লাবিত হয়েছে। এতে প্রায় পৌনে ৪০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। জেলার সাতটি উপজেলার অধিকাংশ মৎস্য ঘের ভেসে গেছে। বৃহস্পতিবার (২১ মে) পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী এ তথ্য জানিয়েছেন। জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী জানান, জেলার ৩৯ হাজার ১৩৮টি মৎস্য ঘেরের মধ্যে ৬ হাজার ৭৫৫টি প্লাবিত হয়েছে। তবে স্থানীয়ভাবে এ সংখ্যা প্রায় দেড় গুণ বলে জেলার বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যে জানা গেছে।

জেলা মৎস্য কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার সদর উপজেলার ৬৫টি, নাজিরপুরে ৪ হাজার ৪৫০টি, মঠবাড়িয়ার ২৩৫টি, কাউখালীতে ২৮০টি, ভাণ্ডারিয়ায় ৩৫০টি, ইন্দুরকানী ৫২৫টি ও নেছারাবাদ উপজেলায় ৭৫টি মৎস্য ঘের ভেসে গেছে। তিনি আরও জানান, ক্ষতির সঠিক পরিমাণ এখানো পুরোপুরি নিরূপণ করা সম্ভব হয়নি। তবে প্রায় ৩৭৬ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জেলার নাজিরপুর উপজেলার মালিকালী ইউনিয়নের পেনাখালী গ্রামের মাছ চাষি আওয়ামী লীগ নেতা মো. টিপু সুলতান বলেন, আমফানের প্রভাবে ভারী বৃষ্টিতে বুধবার রাতে তার ৮০ একর জমিতে থাকা ঘের ভেসে গিয়ে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, জেলার বিভিন্ন উপজেলায় ক্ষতির তালিকা তৈরির কাজ চলছে। 
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি