বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি নির্ধারণ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 21 May, 2020 at 6:45 PM, Update: 21.05.2020 6:46:20 PM

বেসরকারি অনেক প্রতিষ্ঠানকে করোনার পরীক্ষার অনুমতি দিয়েছে সরকার। জন্য সরকার ফি-ও নির্ধারণ করে দেয়া হয়েছে। বেসরকারি হাসপাতাল, ডায়াগোনেস্টিক সেন্টারগুলো আন্তর্বিভাগ ও বহির্বিভাগ নমুনা পরীক্ষার জন্য ৩৫০০ টাকা নিতে পারবে। তবে কোনো প্রতিষ্ঠান বাড়িতে গিয়ে রোগীর নমুনা সংগ্রহ করলে বাড়তি এক হাজার টাকা (৪৫০০ টাকা) নিতে পারবে। বৃহস্পতিবার (২১ মে) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, করোনা পরীক্ষায় নতুন করে আরও চারটি পিসিআর ল্যাব সংযুক্ত করা হয়েছে। আজকে নতুনভাবে ঢাকার বাইরে দুইটি এবং ঢাকায় দুইটি পিসিআর ল্যাব সংযুক্ত হয়েছে। এখন মোট ৪৭টি ল্যাবে করোনা পরীক্ষা কার্যক্রম চলমান আছে। নতুন সংযুক্ত ঢাকার বাইরের ল্যাব দুটি হলো রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ দুই প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই। বিশেষ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে, তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাইরে থেকেও সহযোগিতা করার জন্য। আর ঢাকার মধ্যে আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতাল এবং বায়োমেড ডায়াগোনেস্টিক। তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ১৭৪টি। এই সময়ে আক্রান্ত হিসেবে আরও এক হাজার ৭৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২৮ হাজার ৫১১ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪০৮ জন। আগের কিছু নমুনাসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ২৬২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট দুই লাখ ১৪ হাজার ১১৪টি। যা নমুনা পরীক্ষা হয়েছে তাতে শনাক্ত হয়েছে এক হাজার ৭৭৩টি। 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি