মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০
ফল প্রকাশের এক সপ্তাহ পর একাদশে ভর্তি
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 24 May, 2020 at 4:11 PM

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে রোববার (৩১ মে)। এরপর এক সপ্তাহ পর অর্থাৎ জুন মাসের ৬-৭ তারিখ থেকেই শুরু হবে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম। ইতোমধ্যে ভর্তি কার্যক্রম শুরু করার প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড। বোর্ড সূত্রে জানা যায়, এ বছর সম্পূর্ণ অনলাইনে ভর্তি কার্যক্রম পরিচালিত হবে। সম্ভাব্য সময় হিসেবে প্রথম ধাপের ভর্তি আবেদন গ্রহণ হবে আগামী ৬ থেকে ১৬ জুন পর্যন্ত। ২৩ থেকে ২৭ জুন যাচাই-বাছাই, আপত্তি ও নিষ্পত্তি কার্যক্রম। আবেদন প্রক্রিয়া শেষে ৫ জুলাই প্রথম ধাপের ফল প্রকাশ করা হতে পারে। দ্বিতীয় ধাপের আবেদন ১৪ জুলাই শুরু হয়ে চলতে পারে ১৭ জুলাই পর্যন্ত। তৃতীয় ধাপের আবেদন ২২ জুলাই শুরু হয়ে চলতে পারে ২৪ জুলাই পর্যন্ত এবং ওইদিনই রাতে ফল প্রকাশ করা হবে।

আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন আর রশিদ বলেন, একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম সংক্রান্ত প্রস্তাব আমরা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। আগামী ৬-৭ জুন থেকে অনলাইনে ভর্তি কার্যক্রম ৫০ দিনের মধ্যে শেষ করতে প্রস্তাব পাঠানো হয়েছে। তিনটি ধাপে আবেদন গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শেষে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। তিনি বলেন, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ক্লাস শুরুর সময় উল্লেখ করা হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করে একাদশের ক্লাস শুরুর সময় নির্ধারণ করা হবে। উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারেণে দেশব্যাপী সাধারণ ছুটি চলছে। সে কারণে এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল নির্ধারিত সময়ে প্রকাশ করা সম্ভব হয়নি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি