মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
আক্রান্তে জার্মানি-ফ্রান্সকেও ছাড়িয়ে গেল ভারত
Published : Monday, 1 June, 2020 at 6:21 PM

 আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে এর মধ্যেই আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়িয়ে গেছে। এমনকি আক্রান্তের সংখ্যায় জার্মানি এবং ফ্রান্সকেও ছাড়িয়ে গেছে ভারত। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৯২ জন। দ্বিতীয় দিনের মতো দেশটিতে একদিনেই ৮ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৩৫। এখন পর্যন্ত মারা গেছে ৫ হাজার ৪০৮ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, করোনায় আক্রান্ত ও মৃত্যুতে ৭ম অবস্থানে রয়েছে ভারত। ওই পরিসংখ্যান অনুযায়ী, ভারতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৯১ হাজার ৮৫৫ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৯৩ হাজার ৫২৮টি। এছাড়া ৮ হাজার ৯৪৪ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।
ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৬৫৫ জন। আগামী ৩ জুন থেকেই ধীরে ধীরে সেখানে কড়াকড়ি শিথিল করা হবে। আগামী ৮ জুনের পর থেকে তিন দফায় সবকিছু খুলে দেওয়া হবে।
এরপরেই রয়েছে তামিলনাড়ু। ওই রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৪৯ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৩৩৩। এর মধ্যে মারা গেছে ১৭৩ জন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি