মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০
করোনায় আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ২৩৮১
Published : Monday, 1 June, 2020 at 8:09 PM

দেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২২ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৩৮১ জন। সোমবার (১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৬৭২ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৪৯ হাজার ৫৩৪ জন। ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ১০৪ টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯টি। ৫২ টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৮১৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন। দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্ব পরিস্থিতি

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ছাড়িয়ে গেছে। সোমবার সকাল পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৬১ লাখ ৬৫ হাজার ১৮১ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৭১ হাজার ৯৯৫ জনে। এর মধ্যে যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৮৯ হাজার ৩৬৪ জন এবং দেশটিতে মারা গেছেন প্রায় ১ লাখ ৪ হাজার ৩৫৮ জন, যা বিশ্বে সর্বোচ্চ। তবে এগুলো আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হওয়া সংখ্যা এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, অনেক রোগী গুরুতর অবস্থায় থাকায় প্রকৃত পরিস্থিতি আরও খারাপ।
যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় খারাপ অবস্থায় রয়েছে যুক্তরাজ্য। এরপরই রয়েছে ইতালি, ব্রাজিল, ফ্রান্স ও স্পেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি