মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০
মানবপাচারের ৬ মামলার আসামি সিলেটে গ্রেফতার
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 2 June, 2020 at 9:44 AM

লিবিয়াসহ বিদেশে মানবপাচারের ছয়টি মামলার আসামি রফিকুল ইসলামকে গ্রেফতার করেছেন র‌্যাব-৯ এর সদস্যরা। সোমবার (১ জুন) বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রফিকুল ২০১৯ সালে ভূমধ্যসাগরে ট্রলারডুবিতে ৩৬ বাংলাদেশি নাগরিক নিহতের ঘটনায় করা মানবপাচার মামলার প্রধান আসামি।
র‌্যাব-৯ এর মুখপাত্র এএসপি ওবাইন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, রফিকুল ইসলাম মানবপাচার সংক্রান্ত ছয়টি মামলার আসামি। তিনি এখন র‌্যাবের হেফাজতে রয়েছেন। ২০১৯ সালের ১১ মে ভূমধ্যসাগরে ট্রলার ডুবির ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ৩৬ বাংলাদেশি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দেশের মানবপাচারকারী চক্রের অন্যতম শীর্ষ আসামি রফিকুলের বিরুদ্ধে মামলা করায় বাদীকে অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানোর চেষ্টা করেছিল মানবপাচারকারী চক্র। এ ব্যাপারে রফিকুলসহ তার ৫ সহযোগীর বিরুদ্ধে বিশ্বনাথ থানায় মামলাও হয়েছিল। ২০১৯ সালের ২৮ নভেম্বর মামলা করা হয়।
উপজেলার নওধার মাঝপাড়া গ্রামের ইলিয়াস আলীর ছেলে রেজাউল ইসলাম রাজু বাদী হয়ে থানায় মামলাটি করেছিলেন। এতে মামলার প্রধান আসামি বিশ্বনাথ উপজেলার কাঁঠালীপাড়া গ্রামের মৃত চমক আলীর ছেলে রফিকুল ইসলামকে ও দক্ষিণ সুরমা উপজেলার তেতলী চেরাগী গ্রামের সৈয়দ আলীর ছেলে শাহিন আহমদকে আসামি করা হয়।

এই মামলায় মানবপাচার চক্রের অন্যতম মূল হোতা রফিকুলের সহযোগী রাজনগর গ্রামের মৃত আতর আলীর ছেলে আবদুল কাদির, রামপাশা গ্রামের মৃত আবদুল মানিকের ছেলে আলী হায়দার মহুরী, বিশ্বনাথ নতুন বাজার এলাকার বাসিন্দা আসু মিয়ার ছেলে আবুল কালামকে গ্রেফতার করা হয়। এছাড়াও ২০১৯ সালের ১৬ মে মানবপাচার প্রতিরোধ দমন আইনে মামলা হয় রফিকুলের বিরুদ্ধে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি