শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
সিরাজগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 5 July, 2020 at 6:03 PM

সিরাজগঞ্জ বাজার স্টেশন এলাকায় সন্ত্রাসী হামলার শিকার জেলা ছাত্রলীগের সহসম্পাদক ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। রোববার (৫ জুলাই) বেলা ১১টার দিকে রাজধানীর জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে মারা যান তিনি। নিহত বিজয় জেলা ছাত্রলীগের সহসম্পাদক ও জামতৈল সরকারি হাজি কোরপ আলী ডিগ্রি কলেজ শাখার সভাপতির দায়িত্বে ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় বিজয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল্লাহ বিন আহমেদ।

এর আগে ২৬ জুন (শুক্রবার) বিকেলে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম স্মরণে জেলা ছাত্রলীগ আয়োজিত দোয়া মাহফিলে যোগ দিতে যাওয়ার পথে শহরের বাজার স্টেশন এলাকায় এনামুলকে কুপিয়ে জখম করা হয়। এনামুলকে গুরুতর আহত অবস্থায় ঢাকার জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে নেয়া হয়। সেখানে তিনি আইসিইউতে কোমায় ছিলেন। রোববার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। হামলার ঘটনার দুইদিন পর মামলার দুই আসামি জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আল-আমিন ও শিহাব আহমেদ জিহাদকে দল থেকে সাময়িক বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ ঘটনার আহত ছাত্রলীগ নেতার বড় ভাই রুবেল বাদি হয়ে জেলা ছাত্রলীগের দুজন সাংগঠনিক সম্পাদক শিহাব আহমেদ জিহাদ ও আল-আমিন (২০) এবং ছাত্রলীগ নেতা আশিকুর রহমান বিজয়, জাহিদুল ইসলাম, সাগরসহ দলের পাঁচ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মামলা দায়েরের পর ৩০ জুন ভোরে সদর উপজেলার বহুলী থেকে দুইজনকে এবং এর আগে চক শিয়ালকোল থেকে অপর দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক সয়াগোবিন্দ ভাঙ্গাবাড়ি মহল্লার আল-আমিন (২০), একই মহল্লার বাসিন্দা ছাত্রলীগ নেতা আশিকুর রহমান বিজয় (২৩) ও জাহিদুল ইসলাম (২১) এবং দিয়ারধানগড়ার সাগর (২০)।

মামলার তদন্ত কর্মকর্তা সিরাজগঞ্জ সদর থানার এসআই আনিছুর রহমান জানান, মোবাইল ট্র্যাকিং করে মঙ্গলবার ভোরে সদর উপজেলার বহুলী এলাকা থেকে আল আমিন ও সাগরকে এবং মধ্যরাতে চকশিয়ালকোল এলাকা থেকে বিজয় ও জাহিদুলকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা হাতাহাতি হওয়ার কথা স্বীকার করলেও আহত এনামুলের মাথায় কে কুপিয়েছে তা স্বীকার করেননি। বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এ মামলার পলাতক প্রধান আসামি শিহাবকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান এসআই।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি