শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ভারতে একদিনেই ২৬ হাজারের বেশি আক্রান্ত
Published : Friday, 10 July, 2020 at 5:45 PM

  আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতে একদিনেই ২৬ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২৬ হাজার ৫০৬ জন। খবর এনডিটিভির। ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯৩ হাজার ৮০২। এদিকে গত ২৩ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৭৫ জনের। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট ২১ হাজার ৬০৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। ভারতে এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪ লাখ ৯৫ হাজার ৫১৩ জন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে ইতোমধ্যেই ৬২ দশমিক ৪২ জন সুস্থ হয়ে উঠেছে।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রে। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। সংক্রমণে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এদিকে, দেশটিতে এখন পর্যন্ত সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, কর্নাটক এবং তেলেঙ্গায়। এখন পর্যন্ত মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজার ৫৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৬৭ জনের। ওই রাজ্যে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ২৭ হাজার ২৫৯ জন।

এদিকে, তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৫৮১ এবং মারা গেছে ১ হাজার ৭৬৫ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন ৭৮ হাজার ১৬১ জন। করোনায় আক্রান্ত ও মৃত্যুতে তৃতীয় স্থানে রয়েছে রাজধানী শহর দিল্লি। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৭ হাজার ৫১ জন। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৫৮ জনের। চতুর্থ স্থানে থাকা গুজরাটে আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ১৯৪। সেখানে মারা গেছে প্রায় দুই হাজার মানুষ এবং সুস্থ হয়ে উঠেছে ২৭ হাজার ৭১৮ জন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি