শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
রাঙ্গাকে সরিয়ে বাবলুকে মহাসচিব বানালেন জি এম কাদের
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 26 July, 2020 at 4:42 PM

মশিউর রহমান রাঙ্গাকে সরিয়ে জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব করলেন চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। রোববার (২৬ জুলাই) দুপুরে জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়, জাপার মহাসচিব হিসাবে দায়িত্ব ছিলেন মশিউর রহমান রাঙ্গা। এখন থেকে তার স্থলাভিষিক্ত হিসেবে দায়িত্ব পালন করবেন বাবলু। জিএম কাদের পার্টির গঠনতন্ত্রের ২০/১(১) ক উপধারার প্রদত্ত ক্ষমতাবলে এই নিয়োগ দিয়েছেন। ২৬ জুলাই ২০২০ থেকে এই আদেশ কার্যকর হবে।

প্রসঙ্গত, এক সময় জাতীয় পার্টির মহাসচিব ছিলেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। স্ত্রী ফরিদা সরকারের মৃত্যুর পর জাপার প্রয়াত চেয়ারম্যান এইচএম এরশাদের ভাগনি মেহেজেবুননেছা রহমান টুম্পাকে ২০১৭ সালের ২১ এপ্রিল বিয়ে করেন বাবলু। এরশাদের উদ্যোগেই এ বিয়ে হয় বলে জানা যায়।
জিয়াউদ্দিন বাবলুর স্ত্রী ফরিদা সরকার ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০০৫ সালে মারা যান। গত বছর ২৮ ডিসেম্বর জাতীয় পার্টির নবম কেন্দ্রীয় কাউন্সিলে চেয়ারম্যান হন জিএম কাদের। আর মহাসচিব হন মশিউর রহমান রাঙ্গা। এছাড়া বর্তমানে জাতীয় পার্টির ‘সিনিয়র কো-চেয়ারম্যান’ পদে থাকা বেগম রওশন এরশাদকে তখন দলটির ‘প্রধান পৃষ্ঠপোষক’ করা হয়। জাপার নিয়ম অনুযায়ী তিন বছর পর পর কাউন্সিল হওয়ার কথা। রাঙ্গারও তিন বছর থাকার কথা ছিল।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি