বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, 2০২4
মালয়েশিয়ায় আল জাজিরার কার্যালয়ে অভিযান
Published : Tuesday, 4 August, 2020 at 6:34 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
অভিবাসী শ্রমিকদের নিয়ে কাতার ভিত্তিক জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আল জাজিরায় প্রচারিত তথ্যচিত্রের রেশ ধরে এবার চ্যানেলটির কুয়ালালামপুর কার্যালয়ে অভিযান চালিয়েছে মালয়েশিয়ার গোয়েন্দা পুলিশ। বুকিত আমানের গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় অভিযান চালানো হয়েছে বলে জানানো হয়। এসময় তদন্তের স্বার্থে কিছু ডিভাইস নিয়ে যাওয়া হয়েছে বলেও জানানো হয়। আল জাজিরার পক্ষ থেকে দাবি করা হয়েছে, অভিযানের সময় তাদের দুটি কম্পিউটার নিয়ে যাওয়া হয়েছে। করোনাভাইরাস নিয়ন্ত্রণে লকডাউনের মধ্যে অভিবাসী শ্রমিকদের প্রতি মালয়েশিয়া প্রশাসনের বৈষম্যমূলক আচরণ নিয়ে ৩ জুলাই ‘লকডআপ ইন মালয়েশিয়াস লকডাউন’ নামে একটি তথ্যচিত্র প্রচার করে আল জাজিরা।

তথ্যচিত্রটি’তে ভুল তথ্য উপস্থাপনের অভিযোগ এনে ব্যাপক তদন্তে নামে মালয়েশিয়া প্রশাসন। মালয়েশিয়ায় কর্মরত আল জাজিরার সাত সাংবাদিককে তলব করা হয় এবং ক্ষমা চাওয়ার জন্য বলা হয়। যদিও আল জাজিরা এ তথ্যচিত্রের পক্ষে অবস্থান নেয় এবং এ তথ্যচিত্রটি শতভাগ পেশাদারিত্বের মাধ্যমে করা হয়েছে বলে বিবৃতি দেয়। একই সঙ্গে তথ্যচিত্রে সঙ্গে সম্পৃক্ত আল জাজিরার স্টাফ এবং সাক্ষাৎকারদাতাদের ওপর নানা হুমকি-ধমকি আসছে উল্লেখ করে তাদের নিরাপত্তায় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। এদিকে এই তথ্যচিত্রে সাক্ষাৎকার দেয়ায় রীতিমতো হুলিয়া জারি করে আটক করে কারাগারে পাঠানো হয়েছে রায়হান কবির নামে এক বাংলাদেশিকে। তাকে ১৪ দিনের রিমান্ডেও নেয়া হয়েছে। আর আটকের আগেই কালো তালিকাভুক্ত করে বাতিল করা হয় তার ভিসা।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি