শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
নিজের ভুলেই সেদিন প্রকাশ্যে অপদস্থ হয়েছিলেন সালমান
Published : Monday, 10 August, 2020 at 7:32 PM

বিনোদন ডেস্ক ॥
বলিউড মেগাস্টার সালমান খান। বর্তমানে যার ছবি মুক্তি পেলেই তা নিমেষে একশো কোটির ক্লাবের ঢুকে পড়ে। যার কারণে তাকে বলিউডে বক্স অফিসের কিং বলেও অভিহিত করা হয়। কেরিয়ারের শুরুর দিকে সেই সালমানকেই কিনা একটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রকাশ্যে অপদস্থ হতে হয়েছিল। সেটা অবশ্য নিজের ভুলের করেণেই।
সালটা ১৯৮৯। ওই বছরের শেষে মুক্তি পাওয়া ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ছবিটির সুবাদে রাতারাতি তারকা হয়ে গিয়েছিলেন সালমান। পরের বছর অর্থাৎ, ১৯৯০ সালে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এই ছবির জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনিতও হয়েছিলেন সল্লু মিয়া। সালমানের সঙ্গে সেবার সেরা অভিনেতা বিভাগে ‘ঈশ্বর’ ছবির জন্য অনিল কাপুর, ‘চাঁদনি’র জন্য ঋষি কাপুর, ‘রাখ’ ছবির জন্য আমির খান এবং ‘পারিন্দা’ ছবির জন্য জ্যাকি শ্রফও মনোনয়ন পেয়েছিলেন। সালমানের জন্য অনাকাঙ্ক্ষিত মুহূর্তটি এলো পুরষ্কার ঘোষণার দিনে ভরা মজলিশে।
সেদিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজের নাম ঘোষণা হওয়া মাত্রই আসন ছেড়ে সটান উঠে দাঁড়ান সালমান খান। ভেবেছিলেন সেরা অভিনেতার পুরস্কার নেয়ার জন্য বোধহয় তার নামটিই ডাকা হচ্ছে। তাই তিনি সোজা মঞ্চের দিকে হাঁটতে শুরু করেন। ঠিক তখনই মঞ্চ থেকে ঘোষণা করা হয়, সেরা অভিনেতা বিভাগে পুরস্কার পেয়েছেন জ্যাকি শ্রফ।
এই ঘোষণা শুনেই চমকে দাঁড়িয়ে পড়েন সালমান। নিজের ভুল বুঝতে পারেন। কিন্তু ততক্ষণে লজ্জিত এবং অপমানিত যা হওয়ার হয়ে গেছেন। সেসময় নিজের ভুল শুধরে নিতে ওখানেই দাঁড়িয়েই হাততালি দিতে থাকেন। অনুষ্ঠানে উপস্থিত সবাই বুঝতে পেরেছিলেন, সালমান ভুল করে উঠে পড়েছেন। তখন পরিস্থিতি সামাল দেয়ার জন্য সালমান বলেন, তিনি জ্যাকি শ্রফকে শুভেচ্ছা ও অভিবাদন জানানোর জন্য স্ট্যান্ডিং ওভেশন দিচ্ছিলেন। পরবর্তীতে অবশ্য এক সাক্ষাৎকারে সেদিন করার নিজের ভুল এবং পরিস্থিতি সামাল দেয়ার কথা স্বীকার করেন সালমান। সে বছর সেরা অভিনেতা বিভাগে পুরস্কার না পেলেও ‘সেরা নবাগত অভিনেতা’ বিভাগে পুরস্কার জিতেছিলেন ভাইজান।
তবে কয়েক দশক পেরিয়ে এখন হিসাব অনেকটাই বদলে গেছে। সেদিনের সেই সালমান আজ বলিউডে ছবি সফল করানোর অন্যতম নেপথ্য কারিগর। এমমনকি, পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দিনও নির্ধারিত হয় সালমান কবে সময় দিতে পারবেন তার উপর। খান সাহেবের পারফরম্যান্সও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বড় অংশ।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি