শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
অভিনয়ে নিয়মিত হতে চান মেহেদী
Published : Tuesday, 11 August, 2020 at 8:17 PM

বিনোদন ডেস্ক ॥
এক সময়ের রুপালি পর্দা কাঁপানো অভিনেতা নাজমুল হক শামীম ওরফে মেহেদী। তবে ফিল্মি ক্যারিয়ারে আলোচিত হওয়ার চেয়ে সমালোচনাই বেশি হয়ে হয়েছেন তিনি। কারণ একসময় অশ্লীল চলচ্চিত্রের অন্যতম নায়ক হিসেবে তার বার বার উচ্চারিত হতো। এ নিয়ে বেশ বিতর্কেও জড়িয়ে পড়েন অভিনেতা।
বাংলা চলচ্চিত্রের সেই ‘অন্ধকার যুগ’ শেষ হওয়ার পর সমসাময়িক অনেকের সঙ্গে হারিয়ে যান মেহেদীও। গত কয়েক বছর ধরে এই অভিনেতা অভিনয় জগৎ থেকে অনেক দূরে। তার উপস্থিতি নেই কোথাও। না এফডিসি, না কোনো অনুষ্ঠানে। শুধু দুই বছর পরপর আসেন শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে।
মেহেদী অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া ছবি ‘বুলেট বাবু’। শেষ ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন মান্নান গাজীর ‘প্রেমের অনেক জ্বালা’ ছবির শুটিংয়ে। তাও দেড় বছর আগের কথা। তবে আবারও দেখা মিলেছে মেহেদীর। সোমবার ‘প্রেমের অনেক জ্বালা’ ছবির শুটিংয়ে অংশ নিতে এফডিসিতে আসেন তিনি। মেহেদীর এই ছবিটির শুটিং শুরু হয়েছিল দেড় বছর আগে। কিন্তু এখনো পুরো কাজ সমাধা হয়নি। এ প্রসঙ্গে একসময়ের হট নায়ক মেহেদী জানান, আর কয়েক দিন শুটিং করলেই ছবিটি কাজ শেষ হবে। এই ছবিতে তার বিপরীতে দেখা যাবে নবাগত ইমুকে। মেহেদী বলেন, ‘দেড় বছর পর বিএফডিসিতে আসলাম। বর্তমানে ব্যবসা-বানিজ্য নিয়ে ব্যস্থ থাকার কারণে মূলত একটু গ্যাপ হয়ে গেছে। তবে ভালো গল্প পেলে আবারও সিনেমায় নিয়মিত হতে চাই। আমাকে যার ভালো লাগবে সে আমাকে নিবে। তবে আমি কাজ করতে চাই।’ প্রসঙ্গত, মেহেদী অভিনীত অধিকাংশ চলচ্চিত্র ছিল অশ্লীল। এজন্য সমালোচনার মুখে পড়তে হয়েছিল এ অভিনেতাকে। মাঝে অশ্লীলতাবিরোধী আন্দোলন শুরু হলে ওই সময়কার মুনমুন, ময়ূরীসহ অনেক অভিনেতা-অভিনেত্রীরাই ছিটকে পড়েন। তাদের অন্তরালে চলে যান মেহেদীও।
অশ্লীলতার অভিযোগ প্রসঙ্গে এই নায়ক বলেন, ‘অশ্লীলতা নিয়ে বলব একজন শিল্পীর ভালো মন্দ মিলেই থাকবে। আপনারা তো এগুলো ভালো করেই জানেন। কাজ করতে গেলে আলোচনা-সমালোচনা থাকবে। তা মেনে নিয়েই এগিয়ে যেতে হবে।’
চলচ্চিত্রের বর্তমান রেষারেষির কথা উল্লেখ করে মেহেদী বলেন, এফডিসিতে যেভাবে এফডিসিতে দলাদলি শুরু হয়েছে তা সারা বিশ্ব দেখছে। আমি এগুলো দূরে রেখে ঐক্যবদ্ধ হয়ে কাজ কেরতে চাই। তাছাড়া শিল্পী সমিতি আগের চেয়ে ভালো কাজ করছে। তাই আসুন, সব ভেদাভেদ ভুলে চলচ্চিত্র নিয়ে চিন্তা করি।’
মেহেদীর চলচ্চিত্রে আত্মপ্রকাশ শৈশবে। শিশুশিল্পী হিসেবে তিনি বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেন। ‘পাগল মন’ ছবির মাধ্যমে নায়ক হিসেবে অভিষেক হয় তার। এরপর ধনদৌলত, হাসু আমার হাসু, অন্যায়, মহান, নিয়ত, চেনামুখ, শরীফ বদমাশ, নান্টু ঘটকসহ বহু সিনেমায় তিনি অভিনয় করেছেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি