বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
ফের সর্বোচ্চ সংক্রমণের বিশ্বরেকর্ড ভারতের
Published : Saturday, 12 September, 2020 at 4:48 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
চীনের উহান থেকে করোনাভাইরাস মহামারী বিশ্বময় ছড়িয়ে পড়ার পর থেকে একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তের নতুন বিশ্ব রেকর্ড হয়েছে ভারতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৯৭ হাজার ৫৭০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২০১ জন। শনিবার (১২ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৭৭ হাজার ৪৭২ জন। শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৬ লাখ ৫৯ হাজার ৯৮৪। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২৪ হাজার ১৯৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১ হাজার ৫৩৩ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, বিহার, তেলেঙ্গানা, উড়িষ্যা, আসাম ও গুজরাট। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন মোট ২৮ হাজার ৭২৪ জন। এরপর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৮ হাজার ২৩১ জন, কর্ণাটকে ৭ হাজার ৬৭ জন, অন্ধ্রপ্রদেশে ৪ হাজার ৭৭৯ জন এবং দিল্লিতে ৪ হাজার ৬৮৭ জন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে ভারতে। মোট রোগীর সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরই ভারতের অবস্থান।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি