বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
বাংলাদেশে ব্যবসায়িক অংশীদারিত্বের সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া সরকার
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 14 September, 2020 at 9:13 PM

বাংলাদেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে সহায়তা করতে প্রস্তাবনা গ্রহণ করার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া। বিজনেস পার্টনারশিপ প্ল্যাটফর্ম (বিপিপি) উদ্যোগের অধীনে এ ঘোষণা দিয়েছে দেশটি। সোমবার (১৪ সেপ্টেম্বর) ঢাকার অস্ট্রেলিয়ান হাই কমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিপিপি প্রকল্প অস্ট্রেলিয়ান সরকারের অনবদ্য একটি উদ্যোগ। এর মাধ্যমে ব্যবসায়িক অংশীদারিত্বের ভিত্তিতে সহায়তা দেওয়া হয়। যার দ্বারা বাণিজ্যিকভাবে লাভবান হবার পাশাপাশি টেকসই অর্থনৈতিক সমৃদ্ধি ও দারিদ্র বিমোচন করা সম্ভব হয়।

অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বলেছেন, করোনা ভাইরাসের প্রভাব মোচন করতে ব্যবসা ও ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখবে। বাংলাদেশে অস্ট্রেলিয়ান সরকারের সঙ্গে এ ব্যবসায়িক অংশীদারিত্ব স্থানীয় জীবিকা নির্বাহের সুযোগ তৈরি, লিঙ্গ সমতা বৃদ্ধি ও একটি স্থিতিশীল অর্থনৈতিক পুনরুদ্ধারে সহায়তা করবে। বাংলাদেশে যেসব খাতে অংশীদারিত্ব গঠন করতে আগ্রহী অস্ট্রেলিয়া, সেগুলো হচ্ছে- কৃষি ও কৃষি প্রযুক্তি, ব্যাংকিং-অর্থনৈতিক অন্তর্ভুক্তি, ক্লিন এনার্জি, শক্তি দক্ষতা, বস্ত্র ও উৎপাদন। ব্যবসা প্রতিষ্ঠানগুলো একক বা যৌথভাবে অংশীদারিত্বের জন্য আবেদন করতে পারবে। অস্ট্রেলিয়ান সরকার সফল ব্যবসায়িক উদ্যোগগুলোতে পাঁচ লাখ অস্ট্রেলিয়ান ডলার পর্যন্ত তহবিল সরবরাহ করবে।

ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো যারা তাদের বাণিজ্যিক প্রস্তাবনার মাধ্যমে দীর্ঘস্থায়ী সামাজিক প্রভাব রাখতে সক্ষম তাদের অস্ট্রেলিয়ান হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। এ লিঙ্কে  www.thebpp.com.au ভিজিট করতে অনুরোধ করা হয়েছে। আবেদন দাখিলের সময়সীমা আগামী ৪ নভেম্বর ২০২০ পর্যন্ত। এ বিষয়ক তথ্য সেশনে অংশ নিতে চাইলে অনলাইনে রেজিস্টার করা যাবে: (https://thebpp.com.au/call-for-partnerships/regional-call-for-partnerships/)

আরও জানতে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে- ঢাকার অস্ট্রেলিয়ান হাই কমিশন বাংলাদেশ ([email protected]) ক্যানবেরার ক্যারোলিন রবার্টস, যোগাযোগ ব্যবস্থাপক, দ্য বিজনেস পার্টনারশিপ প্ল্যাটফর্ম: ([email protected]. au)


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি