শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
মেসি এখন বিশ্বের সেরা ধনী ফুটবলার
Published : Tuesday, 15 September, 2020 at 8:27 PM

ক্রীড়া ডেস্ক ॥
চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ফোর্বসের তালিকায় ২০২০ সালের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার হিসেবে শীর্ষস্থানে ওঠে এসেছেন লিওনেল মেসি। তৃতীয় স্থানে আছেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। চারে তার ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে।
ফোর্বসের মতে, মেসির বাৎসরিক আয় ১২৬ মিলিয়ন মার্কিন ডলার (৯৭.২ মিলিয়ন পাউন্ড) এবং দ্বিতীয়স্থানে থাকা রোনালদোর আয় ১১৭ মিলিয়ন মার্কিন ডলার (৯০.৩ মিলিয়ন পাউন্ড)।
এবারই প্রথম দ্বিতীয় ফুটবলার হিসেবে আয়ের দিক দিয়ে বিলনিয়ারের ঘরে প্রবেশ করেছেন মেসি। এর আগে প্রথম ফুটবলার হিসেবে এই অঙ্ক স্পর্শ করেন রোনালদো।
সেরা দশে আছেন তিন ইংলিশ প্রিমিয়ার লিগ তারকা মোহামেদ সালাহ, পল পগবা ও ডেভিড ডি গিয়া। এছাড়া তালিকায় অষ্টম স্থানে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল।
লিভারপুল তারকা সালাহ সর্বোচ্চ আয়ে আছেন পঞ্চম স্থানে। পরের স্থান দখল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পগবা। দশম স্থানে ওল্ড ট্রাফোর্ডের গোলরক্ষক ডি গিয়া। বার্সেলোনার ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান আছেন সাতে এবং নবম স্থানে বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডভস্কি।
২০১৯ সালেও সর্বোচ্চ আয়ে সেরা তিনে ছিলেন মেসি, রোনালদো ও নেইমার। তবে বড় লাভ দিয়েছেন এমবাপ্পে। এক বছরের ব্যবধানে সাত থেকে ওঠে এসেছেন চারে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি