শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 24 September, 2020 at 9:18 PM

করোনাভাইরাস সংক্রমিত রোগের চিকিৎসার স্বার্থে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষিত রাজধানীর কুড়িলের ‘বসুন্ধরা কোভিড হাসপাতাল’ এ চিকিৎসা কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে বন্ধের নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ উপ-সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। ‘বসুন্ধরা কোভিড হাসপাতাল কুড়িল ঢাকার সকল স্বাস্থ্যসেবা কার্যক্রম বন্ধকরণের জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণ’ শীর্ষক ওই চিঠিতে বলা হয় করোনাভাইরাস মোকাবিলায় বসুন্ধরা কনভেনশন সেন্টার কুড়িল ঢাকাকে করোনাভাইরাস সংক্রমিত রোগের চিকিৎসা স্বার্থে ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছিল। বর্তমানে ওই হাসপাতালে করোনাভাইরাস সংক্রমিত রোগের ভর্তি সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় সরকারকে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হচ্ছে। এর থেকে রক্ষার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধসহ নিম্নোক্ত কার্যাবলি সম্পাদন করে স্বাস্থ্যসেবা বিভাগকে অবহিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

বিভিন্ন কার্যক্রমের মধ্যে রয়েছে বসুন্ধরা কর্তৃপক্ষের সঙ্গে স্বাক্ষরিত সমঝোতা স্মারক বাতিল, বসুন্ধরা হাসপাতালে চিকিৎসা সেবায় নিয়োজিত সব চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্টসহ স্বাস্থ্যকর্মীদের ফেরত আনাপূর্বক বদলি-পদায়ন, ২ হাজার ৩১ জেনারেল বেড (আনুষঙ্গিক জিনিসপত্র সাইড টেবিল স্ট্যান্ডসহ), ৭১টি আইসিইউ বেড (আনুষঙ্গিক জিনিসপত্র সাইড টেবিল স্ট্যান্ড সহ), ১০টি ভেন্টিলেটর, যাবতীয় আসবাবপত্র, ইলেকট্রনিক যন্ত্রপাতি, ট্রান্সমিটার ও অক্সিজেন প্লাসসহ সব মালামাল ফেরত এবং বসুন্ধরা হাসপাতালে বিদ্যুৎ বিল বর্জ্য ব্যবস্থাপনা বিল পরিশোধ।

উল্লেখ্য, গত ১৭ মে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) স্থাপিত হাসপাতালটি চালু হয়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি