বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
নারায়ণগঞ্জে অপহরণের তিন দিন পর শিশু উদ্ধার, দম্পতি গ্রেপ্তার
Published : Tuesday, 29 September, 2020 at 7:12 PM

জেলা প্রতিনিধি ॥
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে দুই বছরের একটি শিশুকে অপহরণের তিনদিন পর উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় জড়িত অভিযোগে এক দম্পতিকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (২৯ সেপ্টেম্বর) রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব অপহৃত শিশুটিকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে।
র‌্যাব-১১ সিনিয়র সহকারি পরিচালক মো. জসীম উদ্দিন চৌধুরি জানান, গত ২৬ সেপ্টেম্বর বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকায় গাড়িচালক মিজানুর রহমানের বাসা থেকে তার দুই বছরের ছেলে আবদুল্লাহকে অপহরণ করা হয়। এর পর থেকে অজ্ঞাত এক ব্যক্তি অপহৃত শিশুটির মায়ের মোবাইলে ফোন করে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। একই সাথে অপহরণকারীরা শিশু আব্দুল্লাহকে শারীরিক নির্যাতন করে তার মা-বাবার মোবাইলে কল দিয়ে কান্নার শব্দ শোনায় এবং মুক্তিপণ বাবদ দাবিকৃত টাকা না দিলে শিশুটিকে মেরে ফেলবে বলেও হুমকি দেয়। এ ঘটনায় শিশুটির মা আছমা বেগম ওইদিন রাতে সিদ্ধিরগঞ্জ থানায় এবং র‌্যাব-১১ প্রধান কার্য্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন। তিনি আরো জানান, অভিযোগ পাওয়ার পর শিশু আব্দুল্লাহকে উদ্ধার করতে র‌্যাব নানাভাবে তৎপরতা শুরু করে। প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে তাদের গোয়েন্দা নজরদারিতে রাখে। গত দুইদিন যাবত বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে সোমবার রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকা থেকে অপহরণকারী ইমরান হোসেন বাবু ও তার স্ত্রী সানজিদাকে র‌্যাব গ্রেপ্তার করে। পরে তাদের স্বীকারোক্তি মতে অপহরণকারী ইমরান হোসেন বাবুর বোনের বাসা থেকে অপহৃত শিশু আবদুল্লাহকে সুস্থ অবস্থায় উদ্ধার করে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়। মঙ্গলবার দুপুরে র‌্যাব-১১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল খন্দকার সাইফুল আলম সংবাদ সম্মেলনে জানান, অপহরণকারী দম্পতি শিশু আবদুল্লাহকে অপহরণের উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে তাদের বাসার পাশাপাশি বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে। তবে আবদুল্লাহর বাবা-মায়ের সাথে তাদের কোন পরিচয় ছিলো না। গ্রেপ্তারকৃত দুই অপহরণকারী কোনো চক্রের সাথে জড়িত আছে কিনা র‌্যাব বিষয়টি খতিয়ে দেখছে। এদিকে সন্তানকে সুস্থ অবস্থায় পেয়ে স্বস্তি ফিরে পেয়েছেন তার বাবা-মা। র‌্যাবের প্রতি কৃতজ্ঞতাও জানান তারা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলার কার্যক্র প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি