বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
এলপিএল খেলার অনুমতি পাবে না সাকিব
Published : Tuesday, 29 September, 2020 at 7:27 PM

ক্রীড়া ডেস্ক ॥
আগামী ২৯ অক্টোবর আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হবেন সাকিব আল হাসান। দেশসেরা এই অলরাউন্ডার অবশ্য আগে থেকেই অনুশীলন শুরু করে দিয়েছেন। গত ৫ আগস্ট থেকে শৈশবের সবচেয়ে প্রিয় জায়গা বিকেএসপিতে অনুশীলন শুরু করেছেন সাকিব।
নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ার বেশ দেরি থাকলেও সাকিবের দিকে ঠিকই নজর ছিল বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগের। সেপ্টেম্বরের শুরুর দিকে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম তালিকা প্রকাশ করা হয়। যেখানে সাকিবের নাম যোগ করা হয়। নাম থাকলেও এই টুর্নামেন্টে সাকিবের হয়তো খেলা হবে না। শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে যাওয়ায় ঘরোয়া ক্রিকেট শুরুর পরিকল্পনা সাজাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নভেম্বরে ঘরোয়া ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকবেন বাংলাদেশের ক্রিকেটাররা। বিসিবির চাওয়া সাকিবও ঘরোয়া ক্রিকেটে মন দিক। নভেম্বরেই শুরু হবে লঙ্কা প্রিমিয়ার লিগ। একই সময়ে ঘরোয়া ক্রিকেট থাকবে বলে লঙ্কা প্রিমিয়ার লিগে সাকিবের খেলার কোনো সম্ভাবনা দেখছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিব ছাড়াও তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেনের নাম আছে নিলামে। তাদেরও টুর্নামেন্টে খেলা হবে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।
লঙ্কা প্রিমিয়ার লিগ খেলার জন্য বাংলাদেশের ক্রিকেটারদের অনাপত্তিপত্র দেওয়া হবে কিনা? এমন প্রশ্নের জবাবে নাজমুল হাসান বলেন, ‘সম্ভাবনা দেখি না কোনো।’ টুর্নামেন্টটিতে সাকিবের খেলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের এখানেই তো লিগ শুরু হয়ে যাচ্ছে। খেলা শুরু হয়ে যাচ্ছে এখানে।’ কোয়ারেন্টাইনের সময়সীমা ও স্বাস্থ্য বিধির জটিলতায় শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হয়ে গেছে। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) তাদের চূড়ান্ত সিদ্ধান্তে ১৪ দিনের কোয়ারেন্টাইনের কথা জানিয়েছে। বিসিবি ১৪ দিনের কোয়ারেন্টাইন করে সফর করবে না বলে জানিয়ে দিয়েছে। লঙ্কান বোর্ডকে নতুন সূচি তৈরির কথা জানিয়েছে বিসিবি। গত আগস্টে শুরু হওয়ার কথা ছিল লঙ্কা প্রিমিয়ার লিগের উদ্বোধনী আসর। করোনাভাইরাসের কারণে আসরটি তিন মাসের জন্য পিছিয়ে দেওয়া হয়। আগামী ১৪ নভেম্বর মাঠে গড়াবে ৫ দলের এই টুর্নামেন্ট। পর্দা নামবে আগামী ৬ ডিসেম্বর।
 ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটায় টুর্নামেন্টটির ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি